সৌন্দর্য ও ফ্যাশনের গুরুত্ব তুলে ধরতে প্রসাধনী ব্র্যান্ড ট্রেসেমি ফ্যাশন ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশের (এফডিসিবি) সহযোগিতায় সম্প্রতি ‘সাসটেইনেবল ফ্যাশন এক্সিবিউশন’ আয়োজন করা হয়।

‘স্প্রিং ইন ব্লুম’ স্লোগানে রাজধানীর এজ গ্যালারিতে এই প্রদর্শনী ১৮ থেকে ২০ মার্চ পর্যন্ত চলে। দেশীয় ফ্যাশন শিল্পকে উৎসাহিত করতে আয়োজন করা এই প্রদর্শনীতে ছিল দুটি ফ্ল্যাশ শো। এসব শো’তে স্থানীয় ১৫ জন ফ্যাশন ডিজাইনারের নকশা করা বিভিন্ন পণ্য প্রদর্শিত হয়। ডিজাইনাররা হলেন, মাহিন খান, এমদাদ হক, শৈবাল সাহা, কুহু প্লামন্দন, চন্দনা দেওয়ান, ফারাহ আঞ্জুম বারি, লিপি খন্দকার, শাহরুখ আমিন, তেনজিং চাকমা, ফাইজা আহমেদ, তাসফিয়া আহমেদ, আফসানা ফেরদৌসী, রিফাত রহমান, সাদিয়া রশিদ ও হোসনা এমদাদ।

শীর্ষস্থানীয় গ্লোবাল হেয়ার কেয়ার সলিউশন ট্রেসেমি এই আয়োজনে ‘রানওয়ে অব লাইফ’ শিরোনামে একটি বইয়েরও মোড়ক উন্মোচন করে। নারীদের চুলের যত্নের ব্যাপারে সচেতন ও ভালো অনুভব করতে সাহায্য করায় ট্রেসেমির ভাবনার কথা রয়েছে এতে। স্যালুন-স্টাইল চুলের যত্ন পেতে নারীদের প্রয়োজনীয় জিনিসটাই দিচ্ছে ট্রেসেমি, যাতে নারীরা জীবনের চলার পথ নিজের মতো করে জয় করতে পারেন। 

গত বছরে অনুষ্ঠিত ‘ট্রেসেমি ফ্যাশন উইক-২০২০’ এর অভিজ্ঞতা ও স্মৃতি বইটিতে জায়গা পেয়েছে। নারীদের এগিয়ে যাওয়া ও নতুন চ্যালেঞ্জ মোকাবিলায়, ট্রেসেমি কী করে আধুনিক নারীদের অনুপ্রেরণা দিচ্ছে এ বিষয়গুলো বইটিতে উঠে এসেছে। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশে ডেনমার্কের রাষ্ট্রদূত এইচই উইনি এসট্রাপ পেটারসন ও অতিরিক্ত সচিব পরাগ হক।

শনিবার  শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল আয়োজনের সমাপনী ঘোষণা করেন। এদিন আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে ইউরোপিয়ান ইউনিয়ন প্রতিনিধি দলের প্রধান রেন্সজে তেরিংক ও কূটনৈতিক ব্যক্তিবর্গ।

ট্রেসেমি ২০১৫ সালে বাংলাদেশে যাত্রা করে। চুলের যত্নে নারীদের পাশে থাকার লক্ষ্যে ব্র্যান্ডটির শুভানুধ্যায়ী হিসেবে রয়েছেন বিশ্বের শীর্ষ স্যালুন এক্সপার্টসহ বাংলাদেশের খ্যাতনামা রুপ ও চুল বিশেষজ্ঞ ফারজানা শাকিল, কানিজ আলমাস ও অন্যরা। 

ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের বিউটি অ্যান্ড পার্সোনাল কেয়ার ডিরেক্টর আফজাল হাসান খান বলেন, 'বহুমুখী ব্র্যান্ড হিসাবে ইউনিলিভার বাংলাদেশ সবসময় গ্রাহকদের প্রয়োজনীয়তা পূরণে সচেষ্ট। আমরা জানি চুলের যত্ন কীভাবে আত্মবিশ্বাস বাড়িয়ে দেয় ও আধুনিক নারীদের এগিয়ে যেতে ক্ষমতায়িত করে। স্যালুন-অনুপ্রাণিত ট্রেসেমি নারীদের নিজস্ব স্টাইল ও অভিজ্ঞতা তৈরিতে সাহায্য করে।' সংবাদ বিজ্ঞপ্তি

বিষয় : ট্রেসেমি বইয়ের মোড়ক উন্মোচন

মন্তব্য করুন