রাজধানীর পশ্চিম মাটিকাটা এলাকায় চাঁদা না দেওয়ায় এক ঠিকাদারকে গুলি করেছে দুবৃর্ত্তরা।

মঙ্গলবার দুপুরে আরব আলী (৪০) নামের ওই ঠিকাদারের বাসার সামনেই এ গুলির ঘটনা ঘটে। একই সময়ে সেখানে রফিকুল ইসলাম নামের একজন রঙ মিস্ত্রী আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডান পায়ের উরুতে গুলিবিদ্ধ আরব আলী বিভিন্ন ভবন নির্মাণের ঠিকাদারি করেন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি জানান, দুপুর একটার দিকে তিনি নিজের বাসার সামনে দাঁড়িয়ে রঙের কাজের তদারকি করছিলেন। ওই সময়ে এলাকার চিহ্নিত সন্ত্রাসী যুবরাজ, পানু, মিন্টুসহ কয়েকজন সেখানে আসে। তারা তার কাছে একটি নির্মাণাধীন ভবনে কাজ করায় মোটা অঙ্কের চাঁদা দাবি করে।

তিনি জানান, এ নিয়ে তার সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। তখন ভয় দেখাতে পিস্তল বের করে রঙ মিস্ত্রি রফিকুলকে আঘাত করে। তাকে পেটানো হয়। এতে প্রতিবাদ করলে তাকে ডান পায়ের উরুতে গুলি করে সন্ত্রাসীরা চলে যায়।

রঙ মিস্ত্রি রফিকুল বলেন, কিছু বুঝে উঠার আগেই পিস্তল দিয়ে তার মাথায় আঘাত করা হয়। এক পর্যায়ে তার পায়ে কাঠ দিয়ে পেটাতে থাকে সন্ত্রাসীরা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, চিকিৎসকেরা আরব আলীর পায়ের গুলিটি অস্ত্রোপচারের মাধ্যমে বের করেছেন। তিনি এখন শঙ্কামুক্ত।

ক্যান্টনমেন্ট থানার ওসি কাজী সাহান হক জানান, ঠিকাদারির কোনো ঝামেলার জের ধরে ওই গুলির ঘটনা ঘটতে পারে। পুলিশ গুলিবিদ্ধ আরব আলীর সঙ্গে কথা বলে ঘটনা জানার চেষ্টা করছে। গুলি ছোড়া অস্ত্রধারীদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।