দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার আশঙ্কাজনক হারে বাড়ায় সবাইকে সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন ১১ বিশিষ্ট নাগরিক।

মঙ্গলবার এক বিবৃতিতে এ আহ্বান জানান তারা। 

বিবৃতিদাতারা হলেন- আবদুল গাফ্ফার চৌধুরী, হাসান আজিজুল হক, অনুপম সেন, রামেন্দু মজুমদার, সারোয়ার আলী, মফিদুল হক, মামুনুর রশীদ, মুনতাসীর মামুন, শাহরিয়ার কবীর, আবদুস সেলিম ও নাসির উদ্দীন ইউসুফ। 

এতে তারা বলেন, নতুন করে বাংলাদেশেসহ সারাবিশ্বে করোনা অতিমারি ভয়ংকর রূপ নিয়েছে। বাংলাদেশে কভিড-১৯ এর নতুন রূপ ভয়াবহ। এরকম পরিস্থিতিতে করোনা সংক্রমণ রোধে আমাদের সবাইকে দায়িত্বশীল আচরণ করতে হবে। স্বাস্থ্যসেবা বাংলাদেশে আশানুরূপ উন্নতি করেনি একথা আমরা সবাই জানি। কিন্তু আমরা সবাই যদি সরকারি বিধিনিষেধ মেনে চলি ও করোনা প্রতিরোধে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশনা মেনে চলি তাহলে নিশ্চয়ই করোনা মেকাবেলায় গত বছরের মতো সফল হতে পারব।

বিবৃতে আরও বলা হয়, সরকার ১৪-২১ এপ্রিল সাত দিনের জন্য জরুরি প্রয়োজন ছাড়া অফিস-আদালত, দোকানপাট, বিপনীবিতানসহ সব ধরনের যানবাহন সম্পূর্ণ বন্ধ রেখে করোনা প্রতিরোধে যে নির্দেশনা জারি করেছে তা যথাযথভাবে সবাইকে মেনে চলার আহ্বান জানাচ্ছি। একই সঙ্গে সরকারকে লকডাউন বিধিনিষেধ পালনে কঠোর ভূমিকা পালনের আহ্বান জানাই।

বিবৃতিদাতারা বলেন, আমাদের সবার নিরাপদ জীবন ও সুস্বাস্থ্যের নিশ্চয়তা বিধানে সব ধরনের বিধিনিষেধ পালন দেশের সব নাগরিকের দায়িত্ব। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে করোনা অতিমারিরে নিয়ন্ত্রণ করি। টিকা নিন, মাস্ক পরুন,পারস্পরিক দূরত্ব বজায় রাখুন... নিজেকে সুরক্ষিত রাখুন, অপরকে সংক্রমণ থেকে মুক্ত রাখুন।