ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্জ্যবাহী গাড়ির ধাক্কায় এক রিকশাচালক নিহত হয়েছেন। তার নাম মো. মোস্তফা (৪০)। শুক্রবার সকালে রাজধানীর যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকায় এ ঘটনা ঘটে। 

এতে রিকশার এক আরোহী আহত হয়েছেন। পরে ক্ষুব্ধ জনতা দুর্ঘটনায় দায়ী গাড়িটিতে আগুন ধরিয়ে দেয়।

যাত্রাবাড়ী থানার এসআই অভিজিৎ পোদ্দার সমকালকে বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। প্রথমে নিহতের পরিচয় জানা যায়নি। পরে বিভিন্ন সূত্র ধরে তার নাম-ঠিকানা জানা যায়। এ ঘটনায় ডিএসসিসির গাড়িটি জব্দ করা হয়েছে।

পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, সকাল ৮টার দিকে বিবির বাগিচার চার নম্বর গেট এলাকা দিয়ে রিকশা চালিয়ে যাচ্ছিলেন মোস্তফা। এ সময় সিটি করপোরেশনের একটি গাড়ির ধাক্কায় তিনি ও রিকশার আরোহী ছিটকে পড়েন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক রিকশাচালককে মৃত ঘোষণা করেন। আরোহী হরেন্দ্র দাসকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

৭০ বছর বয়সী হরেন্দ্র দাস একজন ভিক্ষুক। তিনি সাংবাদিকদের জানান, সকালে রিকশায় কোনাপাড়ার দিকে যাচ্ছিলেন। এ সময় গাড়ির ধাক্কায় ছিটকে পড়ে তার মাথা ও হাতে আঘাত লেগেছে।

এদিকে দুর্ঘটনার পর পরিস্থিতি বেগতিক বুঝে পালিয়ে যান ডিএসসিসির বর্জ্যবাহী গাড়িটির চালক। তখন উপস্থিত লোকজন গাড়িটিতে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসের দু'টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

যাত্রাবাড়ী থানার এসআই মো. আব্বাস বলেন, দুর্ঘটনায় নিহত মোস্তফার গ্রামের বাড়ি যশোরের ঝিকরগাছায়। তিনি রাজধানীর টিটিপাড়া এলাকার এক বাসায় একা থাকতেন। স্ত্রীর সঙ্গে তার আগেই বিচ্ছেদ হয়েছে। 

এ ঘটনায় একজন আহত হওয়ার খবর পেলেও তাকে আমরা খুঁজে পাইনি। দুর্ঘটনায় দায়ী গাড়িটির চালককে শনাক্ত করে আটকের চেষ্টা চলছে।