রাজধানীতে মঙ্গলবার সকালে তিন ঘণ্টার ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে ঢাকার অনেক সড়ক। যান চলাচল ব্যাহত হয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে অফিসগামীদের।

আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৮৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে ঢাকায়। বেলা ১২টা পর্যন্ত ঢাকায় থেমে থেমে বৃষ্টি হতে পারে।

ভারী বৃষ্টিতে রাজধানীর মোহাম্মদপুর, ধানমন্ডি, কারওয়ানবাজার, পান্থপথ ও তেজগাঁও এলাকার রাস্তায় হাঁটু পানি জমে থাকতে দেখা গেছে।

গণপরিবহন ও রিকশা সংকটে অফিস যেতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

রাস্তায় পানি জমে যাওয়ায় খামারবাড়ি এলাকায় যানজটের সৃষ্টি হয়। ছবি: আব্দুর রাজ্জাক সরকার

মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে অপেক্ষারত আহসার কবীর নামে এক যাত্রী বলেন, এক ঘণ্টা দাঁড়িয়ে থেকেও কোনো বাস পাচ্ছেন না। বৃষ্টির কারণে সিএনজি অটোরিকশাও ভাড়া চাচ্ছে তিনগুন বেশি।

রাস্তায় পানি জমে যাওয়ায় অনেক রাস্তায় যানজটের সৃষ্টি হয়। ফলে অনেকে সময়মতো অফিস যেতে পারেন নি।

আগারগাঁও থেকে রিকশা করে ফার্মগেটে আসা একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী জুয়েল আহমেদ বলেন, সকালের কয়েক ঘণ্টার বৃষ্টিতে যেন পুরো রাজধানীই ডুবে গেছে। রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার মতো অবস্থা নেই। রাস্তায় কোমড় পর্যন্ত পানি।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ সন্ধ্যা ছয়টা পর্যন্ত ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, সিলেট, ময়মনসিংহ, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।