চট্টগ্রামের হাটহাজারীর গড়দুয়ারা ইউনিয়নের লোহারপুল সংলগ্ন পুরালিয়া খাল দিয়ে ভেসে যাওয়ার সময় এক ব্যক্তির (পুরুষ) লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকেল ৪টার দিকে হাটহাজারী মডেল থানা পুলিশ লাশটি উদ্ধার করে। প্রায় পাঁচ ফুট দৈর্ঘ্যের অর্ধগলিত ও কঙ্কাল বের হওয়া লাশের পরিচয় পাওয়া যায়নি। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা রুজুর প্রস্তুতি চলছে।

স্থানীয় এলাকাবাসীর বরাতে পুলিশ জানায়, শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে হালদা নদীর শাখা পুরালিয়া খাল দিয়ে জোয়ারের পানির সাথে লাশটি ভেসে আসতে দেখেন এলাকাবাসী। বিকেলের দিকে থানায় খবর দেওয়া হলে হাটহাজারী মডেল থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) ইরফান রাজিব ও চট্টগ্রাম নগরী থেকে পিবিআই টিম এসে লোহারপুল এলাকায় পুরালিয়া খাল থেকে লাশটি উদ্ধার করে। এসময় ঘটনাস্থল পরিদর্শন করে চট্টগ্রাম (উত্তর) জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কবির আহমদ।

অতিরিক্ত পুলিশ সুপার কবির আহমদ সমকালকে বলেন, ‘ধারণা করা হচ্ছে- অন্তত ১০-১৫দিন আগে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। লাশের মুখ ও শরীর বিকৃত হয়ে শরীরের বিভিন্ন অংশের হাড় বেড় হয়ে গেছে। লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। লাশ শনাক্ত করার জন্য ডিএনএ নমুনা সংরক্ষণ করা হবে। এ ঘটনায় হাটহাজারী থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হবে। ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

বিষয় : চট্টগ্রাম হাটহাজারী গড়দুয়ারা লাশ উদ্ধার

মন্তব্য করুন