রাজধানীতে পৃথক ঘটনায় এক আইনজীবীসহ দু'জনের স্বর্ণের চেইন ছিনতাই করেছে দুর্বৃত্তরা। বুধবার বিকেলে বাংলামটর ও খিলগাঁও এলাকায় এসব ঘটনা ঘটে। হাতেনাতে ধরা পড়ার পরপরই এক ছিনতাইকারী একটি চেইন গিলে ফেলেছে।

পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, এরেকা আক্তার নামে এক আইনজীবী বিকেলে হাইকোর্ট থেকে মিরপুরের বাসায় ফিরছিলেন। পথে বাংলামটরে যানজটে আটকে পড়ে তার ব্যক্তিগত গাড়ি। এ সময় এক ছিনতাইকারী জানালা দিয়ে তার গলায় থাকা স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। পালানোর সময় পথচারীরা তাকে ধরে ফেললে সে চেইনটি গিলে ফেলে।

শাহবাগ থানার এএসআই সঞ্জয় বড়াল জানান, মামুন নামের ওই ছিনতাইকারীকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে পরীক্ষা করানো হয়। তাতে তার পেটে চেইনটির উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে।

এদিকে খিলগাঁওয়ের নর্দ্দার পাড় এলাকায় ছিনতাইকারীর খপ্পরে পড়েন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী আবীর হোসেন। তিনি জানান, বনশ্রীতে যাওয়ার জন্য ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকায় একটি বাসে ওঠেন তিনি। বাসটিতে যাত্রী ছিল না বললেই চলে। একটু পর চলন্ত বাসে যাত্রীবেশে থাকা ছিনতাইকারীরা তাকে মারধর করে টাকা কেড়ে নেওয়ার চেষ্টা চালায়। তখন তার চিৎকার শুনে মোটরসাইকেল আরোহী কয়েক যুবক বাসটির পিছু নেন। এ সময় ছিনতাইকারীরা তার গলায় থাকা স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। একপর্যায়ে তিনি বাসের জানালা দিয়ে লাফিয়ে পড়েন।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, আহত আবীর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বিষয়টি খিলগাঁও থানাকে জানানো হয়েছে।

মন্তব্য করুন