বৃক্ষরোপণে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চার জেলায় ১০ হাজার বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন 'ব্ল্যাডম্যান'। এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘গ্রীনজেন মুভমেন্ট’। 

বুধবার সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এই উদ্যোগের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেন, বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান ও ব্লাডম্যানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শাহরিয়ার হাসান জিসান।

‘গ্রীনজেন মুভমেন্ট’ ক্যাম্পেইনে সাভার, গাজীপুর, মুন্সিগঞ্জ ও খুলনা অঞ্চলে ১০ হাজার গাছের চারা রোপণ করা হবে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, বাংলাদেশের অগ্রগতিতে তরুণ সমাজের ভূমিকা অসামান্য। একটি দেশের টেকসই উন্নয়নে অর্থনৈতিক অগ্রগতির পাশাপাশি প্রয়োজন পরিবেশের ভারসাম্য নিশ্চিত করা। ব্লাডম্যানকে ধন্যবাদ এই সময়োপযোগী আয়োজন বাস্তবায়নে উদ্যোগ নেয়ার জন্য।

ব্লাডম্যানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শাহরিয়ার হাসান জিসান বলেন, এই ক্যাম্পেইনের মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে স্বেচ্ছাসেবকরা নিজস্ব উদ্যোগে বৃক্ষরোপণ করবেন। সাভার, গাজীপুর, মুন্সীগঞ্জ ও খুলনা অঞ্চলে ক্যাম্পেইনের অংশ হিসেবে ৩০ জুলাই পর্যন্ত বৃক্ষরোপণ করা হবে।

তিনি বলেন, এই ক্যাম্পেইনে পৃথিবীর যে কোনো স্থান থেকে যে কেউ নিজের জন্য একটি গাছ লাগিয়ে সেটি তার সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করে অন্যদেরকে উৎসাহিত করতে পারবেন। বিজ্ঞপ্তি।

বিষয় : বৃক্ষরোপণ গ্রীনজেন মুভমেন্ট

মন্তব্য করুন