ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এডিস মশার লার্ভা শনাক্তকরণে নগরীর গুহ রোড, বাগমারা এবং নতুন বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভবনের বিভিন্ন অংশে জমে থাকা পানিতে এডিস মশার লার্ভা পাওয়ায় তিনটি ভবন মালিককে ১৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

মঙ্গলবার সকালে সিটি করপোরেশনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিল আহমেদ। তিনি জানান, নগরীর নির্মানাধীন ভবন গুলোতে জমে থাকা পানিতে এডিস মশার বিস্তার লাভ করছে। করোনার প্রাদুর্ভাবের কারণে অনেক ভবনে কাজ বন্ধ থাকা আবার অনেক স্থানে ভবন নির্মাণের কাজ চলমান থাকায় ভবনের বিভিন্ন অংশে জমে থাকা পানিতে এডিস মশার লার্ভা পাওয়া যাচ্ছে। এ কারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ বলেন, এ মৌসুমে দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা যায়। ডেঙ্গু প্রতিরোধে অন্যান্য কার্যক্রমের সঙ্গে চিরুনি অভিযান পরিচালনা করা হচ্ছে।

অভিযানের সময়ে উপস্থিত ছিলেন- জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. ফাহমিদা ইসলাম, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, স্যানিটারী ইন্সপেক্টর জাভেদ ইকবাল প্রমুখ।