কোরবানির ঈদের দুই দিন পর ঢাকার বিভিন্ন এলাকা ও পশুর হাট থেকে ২৮ হাজার ১৫৩ মেট্রিক টন বর্জ্য অপসারণ করেছে ঢাকার দুই সিটি করপোরেশন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার মুহাম্মদ তাজুল ইসলাম জানান, শুক্রবার সকাল ১০ টা পর্যন্ত ডিএনসিসির সমগ্র এলাকা থেকে সর্বমোট ১৫ হাজার ৭ শত ৩৩ মেট্রিক টন কোরবানীর পশুর বর্জ্যে অপসারণ করা হয়েছে। 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের জানান, ৭৫টি ওয়ার্ডের দ্বিতীয় দিনের কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হয়েছে। এ পর্যন্ত মোট ৩ হাজার ৪৩৯টি ট্রিপের মাধ্যমে ১২৪০২ দশমিক ৭০ মেট্রিক টন কোরবানির পশু ও হাটের বর্জ্য অপসারণ করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১০টি অঞ্চলের ৫৪টি ওয়ার্ডে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রমের আওতায় এবার কোরবানির পশুর বর্জ্য অপসারণ কাজে সর্বমোট ১১ হাজার ৫০৮ জন কর্মী নিয়োজিত রয়েছে। অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১০ হাজার কর্মী বর্জ্য অপসারণের কাজে নিয়োজিত ছিলেন। 

ঢাকার ‍দুই মেয়র আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপস ঈদের দিন দুপুর থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে পশুর বর্জ্য অপসারণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। একইসঙ্গে তারা নগরবাসীকে বর্জ্য বাড়ির পাশে নালায় না ফেলে সিটি করপোরেশনের নির্ধারিত এসটিএসে ফেলতে অনুরোধ করেছেন।