করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে 'শহীদ রাজু ব্রিগেড' গঠন করেছে ছাত্র ইউনিয়ন। 

এই ব্রিগেডের উদ্যোগে লকডাউন চলাকালে হটলাইন, ডাক্তারের পরামর্শ, জরুরি অপিজেন ও অ্যাম্বুলেন্স সার্ভিস, খাদ্য সহায়তা, ভ্যাকসিন নিবন্ধন এবং কাউন্সেলিং সেবা প্রদান করা হবে।

শনিবার ছাত্র ইউনিয়নের অনলাইন সংবাদ সম্মেলনে এই ব্রিগেড গঠনের ঘোষণা দেওয়া হয়। এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক দীপক শীল। উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ফয়েজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু, সহকারী সাধারণ সম্পাদক খায়রুল হাসান জাহিন, সদস্য এ্যানি সেন, পিনাক দেব, মুক্ত রেজোয়ান, শাওন বিশ্বাস, সালমান রাহাত প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শহীদ রাজু ব্রিগেডের সমন্বয়ক করা হয়েছে ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতুকে। এই ব্রিগেডের হটলাইন নম্বরগুলো হচ্ছে ০১৮২৬০৪১৯৫২, ০১৬১১৫৯৬১৫৫ ও ০১৯৮৯০৯৭৩৫৯।

লিখিত বক্তব্যে আরও জানানো হয়, গত বছর করোনা ছড়িয়ে পড়ার পর থেকে ছাত্র ইউনিয়ন ১০ লাখ স্যানিটাইজার তৈরি ও বিতরণ এবং জনগণকে খাদ্য সহায়তা, শিক্ষার্থীদের অর্থ সহায়তা ও শ্রমজীবী মানুষের জন্য শ্রমজীবী ক্যান্টিন চালু করে দৈনিক গড়ে ৫০০ জনকে খাদ্য সহায়তা দিয়েছে। এবারের লকডাউনে শহীদ রাজু ব্রিগেড যে কোনো প্রয়োজনে জনগণের পাশে থাকবে।