পটুয়াখালী মেডিকেল কলেজ (পমেক) হাসপাতালে নবসৃষ্ট পাঁচ বেডের আইসিইউয়ের জন্য পাঁচটি মনিটর ও শতাধিক উচ্চ ঘনত্বের অক্সিজেন মাস্ক দিয়েছেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও দৈনিক পটুয়াখালী পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মো. সুলতান আহমেদ মৃধা।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসাসেবা দেওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে ব্যক্তিগত উদ্যোগে শনিবার সকাল ১১টার দিকে আনুষ্ঠানিকভাবে জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের কাছে এসব চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করেন তিনি।

এ সময় হাসপাতালের তত্তাবধায়ক ডা. আব্দুল মতিন, সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম শিপন, সহকারী পরিচালক ডা. লোকমান হাকিম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জালাল আহমেদসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগেও অ্যাডভোকেট সুলতান মৃধা করোনা রোগীদের চিকিৎসার জন্য তিনটি ভেন্টিলেশন মেশিন, চারটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন, রক্ত সংরক্ষণের জন্য উন্নতমানের ফ্রিজ, পিপিই, হ্যান্ডগ্লাভস, হেড ক্যাপ ও ডিজিটাল থার্মোমিটার দেন।

এছাড়া দুমকি ও মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষে সিলিন্ডার বেইসড সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করে দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে অ্যাডভোকেট সুলতান মৃধা বলেন, করোনার এ দুঃসময়ে মানুষের পাশে থেকে কিছু করার জন্য আওয়ামী লীগের ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন কর্মী হিসেবে তার ডাকে সাড়া দিয়ে আমি এ স্বাস্থ্যসেবার কাজ করছি।

জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন জানান, এভাবেই করোনা সংক্রমণ মোকাবিলায় সরকারের পাশাপাশি বেসরকারি ও ব্যক্তিগত উদ্যোগে সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত।