চলতি সপ্তাহের দেশীয় শোবিজের গুরুত্বপূর্ণ খবর হচ্ছে বলিউডের ছবিতে মিম ও মেহজাবিনের না করে দেওয়া।  তাও আবার  ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক বিশাল ভরদ্বাজের ছবি ছিলো সেটি। ছবিটির নাম 'খুফিয়া'।

গণমাধ্যমে বিদ্যা সিনহা মিম ও মেহজাবিন জানান ‘খুফিয়া’নামের ছবিটিতে অভিনয়ের জন্য বিশাল ভরদ্বাজের পক্ষ থেকে অডিশনের প্রস্তাব দেওয়া হলেও সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তারা।  

তাদের দাবি , চিত্রনাট্য পড়ে তাদের মনে হয়েছে রাজনৈতিক গল্পের এ সিনেমায় বাংলাদেশকে নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে; তাই বিশাল ভরদ্বাজের প্রস্তাব ফিরিয়েছেন।

যদিও এমন কোনও সিনেমার অফিশিয়াল ঘোষণা এখনও আসেনি। তবে ভারতীয় গণমাধ্যম নিউজ ১৮ এক প্রতিবেদনে জানিয়েছে, নেটফ্লিক্সের প্রযোজনায় বিশাল ভরদ্বাজ অ্যাকশন-ড্রামা ‘খুফিয়া’ নির্মাণ করছেন।

সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট এক সূত্রের বরাতে গণমাধ্যমটির দাবি, সিনেমাটি অমর ভূষণের ‘এসকেপ টু নোহোয়ার’ বইয়ের গল্প অবলম্বনে। যেখানে ভারতীয় গোয়েন্দা সংস্থা (র), ভারতের বাইরের গোয়েন্দা সংস্থা এবং ২৪ ঘণ্টা নজরদারির মধ্যে থাকা সত্ত্বেও একজন যুগ্ম সচিব কীভাবে অদৃশ্য হয়ে যায়, সেই গল্প নিয়ে।

প্রতিবেদনে আরও জানানো হয়েছে, এরই মধ্যে সিনেমাটির কাজ শুরু করেছেন নির্মাতা। সিনেমাটিতে অভিনয়ের জন্য চূড়ান্ত হয়েছেন পাঞ্জাবি নায়িকা ওয়ামিকা গাব্বি, খলনায়ক চরিত্রে জনপ্রিয় আশিষ বিদ্যার্থীসহ বেশ কয়েক জন। গুঞ্জন আছে, সিনেমাটির প্রধান চরিত্রে দেখা যেতে পারে বলিউড অভিনেতা আলি ফজলকে। যদিও সিনেমাটির বেশির ভাগ তথ্য এখনও গোপন রাখা হয়েছে, বাকি চরিত্রগুলোর জন্য কাস্টিং প্রক্রিয়া এখনও চলছে।

কলকাতার দৈনিক এই সময় নাম প্রকাশ না করে ইঙ্গিত দিয়েছে, সিনেমাটিতে অভিনয়ের জন্য অডিশনের আরও প্রস্তাব গেছে চিত্রনায়িকা জয়া আহসান ও আজমেরী হক বাঁধনের কাছে। দিও এ প্রসঙ্গে বাঁধনের ভাষ্য, ‘আমি এই মুহূর্তে কোনও কাজ নিয়ে কথা বলতে পারছি না। জানানোর মতো হলে আমি নিজেই জানাব। কাজের ব্যাপারে আমি নিজেই জানাব, যদি এ রকম কিছু হয়।’