ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের মুক্তির দাবিতে রাজধানীর শাহবাগে বিক্ষোভ সমাবেশ করেছেন ইভ্যালির গ্রাহক ও সমর্থকরা। এ সময় ইভ্যালির গ্রাহকদের আয়োজিত বিক্ষোভ সমাবেশে পুলিশের লাঠিচার্জের অভিযোগ উঠেছে। শুক্রবার বিকেলে রাজধানীর শাহবাগ মোড়ে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে শাহবাগের রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ শুরু করলেও পরে জাতীয় জাদুঘরের সামনে যান ইভ্যালির গ্রাহক ও সমর্থকরা। তারা বিভিন্ন ধরনের স্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে বিচ্ছিন্নভাবে স্লোগান দিতে থাকেন। এ সময় পুলিশ তাদের সরে যেতে বললে তারা না যাওয়ায় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। তারা আবারও সংগঠিত হতে চাইলে একাংশকে পুলিশ কাটাবন মোড় পর্যন্ত ধাওয়া করে। পুলিশ এ সময় তাদের ওপর লাঠিচার্জে করে। 

বিক্ষোভকারীরা জানান, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা প্রদান করেছে। আমরা আমাদের কষ্টার্জিত টাকা যাতে আদায় করতে পারি, তাই রাসেল ভাইয়ের মুক্তির দাবিতে এখানে দাঁড়িয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ করেছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদূত হাওলাদার বলেন, ‌‘তাদের ওপর কোনো ধরনের লাঠিচার্জ করা হয়নি। তাদেরকে শুধু ছত্রভঙ্গ করা হয়েছে।’