ময়মনসিংহে ডাকাতির প্রস্তুতির সময় দেশীয় অস্ত্রসহ ছয় ব্যক্তিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। জব্দ করা হয়েছে ডাকাতির মালপত্র পরিবহনের জন্য ব্যবহৃত একটি ট্রাক। পরে তাদের বিরুদ্ধে মামলা শেষে শুক্রবার বিকেলে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ জানায়, ত্রিশাল উপজেলার বগার বাজার চৌরাস্তা গুজিয়াম এলাকায় ডাকাতির প্রস্তুতি করছে একটি দল- এমন খবর আসে ডিবির কাছে। ওই খবরে বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে ডিবি পুলিশের একটি দল অভিযান চালিয়ে গুজিয়াম এলাকা থেকে আটক করে ছয় ব্যক্তিকে। ওই সময় তাদের হেফাজত থেকে দা, চাকু, চায়নিজ কুড়ালসহ ছয়টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। দলটি নিজেদের যাতায়াত ও লুণ্ঠিত মালপত্র বহনের জন্য নিয়ে আসা ট্রাকও নিয়ে যায়। সেই ট্রাকটিও জব্দ করেছে পুলিশ।

আটকরা হলো- বরিশালের বাকেরগঞ্জের আনিস, সিরাজগঞ্জের আবদুল লতিফ, শরীয়তপুরের হানিফ, সিরাজগঞ্জের আমিনুল ইসলাম, নীলফামারীর কিশোরগঞ্জের আলতাফ হোসেন ও ভালুকা উপজেলার আতিকুল ইসলাম। তারা সবাই আন্তঃজেলা ডাকাত দলের সদস্য বলে জানিয়েছে পুলিশ। তাদের বিরুদ্ধে শুক্রবার ত্রিশাল থানায় মামলা করে পুলিশ। পরে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হয়।

ময়মনসিংহ ডিবি পুলিশের ওসি মো. সফিকুল ইসলাম বলেন, ডাকাত দলটির বিরুদ্ধে এর আগে ডাকাতির অভিযোগে মামলা রয়েছে। ডাকাত দলটিকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে চক্রটির সম্পর্কে বিস্তারিত তথ্য উদ্ঘাটন করা হবে এবং চক্রের সব সদস্যকে আইনের আওতায় আনা হবে।