রাজধানীর পল্লবী থেকে নিখোঁজ তিন কলেজছাত্রীকে উদ্ধার করা হয়েছে।

বুধবার ভোরে রাজধানীর আবদুল্লাহপুর এলাকা থেকে তাদের উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-৪ এর উপ-অধিনায়ক মেজর রবিউল হক এতথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, এই তিন ছাত্রী স্বেচ্ছায় বাড়ি ছেড়ে ছদ্মবেশ ধারণ করে বিভিন্ন এলাকায় ঘুরছিলেন। তারা কক্সবাজারেও গিয়েছিলেন।

গত বৃহস্পতিবার ওই তিন কলেজছাত্রী নিখোঁজ হন। তখন ঢাকা মহানগর পুলিশের পল্লবী জোনের অতিরিক্ত উপ-কমিশনার আরিফুল ইসলাম সমকালকে বলেন, তিনজনই দ্বাদশ শ্রেণির ছাত্রী। আলাদা প্রতিষ্ঠানে পড়লেও তারা ঘনিষ্ঠ বান্ধবী। গত বৃহস্পতিবার সকালে তারা নিজেদের বাসা ছেড়ে বের হন। তখন তাদের পরনে ছিল কলেজের পোশাক। তবে তারা সঙ্গে নেন নগদ টাকা, স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন ও স্কুলের সার্টিফিকেট।

তিন ছাত্রীর পরিবারের বরাত দিয়ে আরিফুল ইসলাম জানান, কিছুদিন আগে তারা জাপান যাওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছিলেন প্রতিবেশী এক যুবকের কাছে। তবে তাদের কোনো পাসপোর্ট নেই।

নিখোঁজ হওয়া তিন ছাত্রীর মধ্যে একজনের বোন আইনজীবী কাজী রওশন দিল আফরোজ সাংবাদিকদের তাৎক্ষণিকভাবে জানিয়েছিলেন, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে তিনজনই কলেজের পোশাক পরে বাসা থেকে বের হন। তাদের সঙ্গে কলেজের ব্যাগ ছিল। এরমধ্যে তার বোন বাসা থেকে ছয় লাখ টাকা, স্বর্ণালঙ্কার ও মোবাইল ফোন নিয়েছেন। অপর দু'জনের একজন আড়াই ভরি স্বর্ণালঙ্কার এবং আরেকজন ৭৫ হাজার টাকা নিয়েছেন।