সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ও চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষার জন্য শিগগিরই আরটি পিসিআর ল্যাব স্থাপন করা হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। তিনি বলেন, দুই বিমানবন্দরে এই ল্যাব স্থাপনের জন্য ইতিমধ্যে চিঠি দেওয়া হয়েছে। যাত্রীর সংখ্যা বিবেচনা করে চট্টগ্রামের বিমানবন্দরে তা আগে বসবে।

শনিবার দুপুরে সিলেট জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী ইমরান আহমদ একথা বলেন।

সকালে বিমানযোগে তিনদিনের সফরে সিলেটে পৌঁছে প্রথমেই নগরীর জেলা পরিষদ মিলনায়তনে দলের বর্ধিত সভায় যোগ দেন তিনি। সভায় শুভেচ্ছা বক্তব্যে ইমরান আহমদ বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত করতে হলে আসন্ন ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে হবে। তিনি বলেন, এখনই তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগের সব কমিটি পুনর্গঠন করতে হবে। এ লক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য ইমরান আহমদ।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের পরিচালনায় বর্ধিত সভায় আরও বক্তব্য দেন সহ-সভাপতি ও সদর উপজেল চেয়ারম্যান আশফাক আহমদ, নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, আহমদ আল কবির, বীর মুক্তিযোদ্ধা সাদ উদ্দিন আহমদ, শাহ মো. মোসাহিদ আলী, নাজনীন হোসেন, হাবিবুর রহমান হাবিব এমপি প্রমুখ বক্তব্য দেন।

প্রবাসীদের দাবির পরিপ্রেক্ষিতে ইতোমধ্যে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের করোনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাব বসানো হয়েছে।