আনন্দ, উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে 'শতবর্ষী রাজেন্দ্র কলেজ :আমার ভালোবাসা' ফেসবুক গ্রুপের চতুর্থ বার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ের টাইমস মিডিয়া ভবন মিলনায়তনে একটি প্রাতঃরাশ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঢাকায় বসবাসরত ফরিদপুরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি রাজেন্দ্র কলেজের প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীরা পরিবার-পরিজন নিয়ে এ মিলন মেলায় হাজির হন। দীর্ঘদিন পর একে অপরের সঙ্গে দেখা-সাক্ষাৎ হওয়ার এই দিনটিতে স্মৃতিকাতর হয়ে পড়েন তারা।

বৃহত্তর ফরিদপুরের খ্যাতনামা প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষক এবং এ সংগঠনের প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. রানা চৌধুরী সকাল ৮টায় অনুষ্ঠানে উপস্থিত সবাইকে নিয়ে বিশাল একটি কেক কাটেন। এরপর প্রবীণ এই শিক্ষক উপস্থিত রাজেন্দ্রিয়ানদের মধ্যে সর্বজ্যেষ্ঠ নারী ও পুরুষ এবং তাদের সন্তানদের মধ্যে চারজনকে নিজ হাতে কেক খাইয়ে দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. রেজাউল হায়দার, ব্যবসায়ী শহীদুল ইসলাম নিরু, প্রকৌশলী সাইদুর রহমান, প্রকৌশলী শফিকুল ইসলাম তালুকদার, সৈয়দ আনোয়ারুল হক মনা, হা-মীম গ্রুপের পরিচালক আবুল কালাম আজাদ, ডা. আবুল হাশেম, ডা. মির্জা আরিফ, ফেরদৌসী আক্তার আঁখি, ফরিদা আক্তার, শাকিল বিপ্লব, এনায়েত হোসেন, হাবিবা খন্দকার, এবিএম আব্দুল্লাহ প্রমুখ।

সকালের নাশতা শেষে আড্ডা ও ফটোসেশন হয়। এরপর উপস্থিত সকলকে গ্রুপের পক্ষ থেকে উপহার দেওয়া হয়। উপহারের মধ্যে পুরুষের জন্য টি-শার্ট, নারীর জন্য স্কার্ফ, শিশুদের জন্য ছবিসংবলিত মগ এবং সবার জন্য মাস্ক ছিল।

করোনার কারণে দীর্ঘদিন পর একে অপরের সঙ্গে দেখা হওয়ায় সবার মধ্যে অন্যরকম এক অনুভূতির সৃষ্টি হয় গতকাল। আনন্দঘন পরিবেশে সবাই কুশল বিনিময় করেন। পরে অনুষ্ঠানটি সফল করার জন্য সবাইকে ধন্যবাদ জানান শিক্ষক রানা চৌধুরী।

অনুষ্ঠানে আরও যোগ দেন দৈনিক সমকালের উপদেষ্টা সম্পাদক আবু সাঈদ খান, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, কামরুজ্জামান কাফি, সাংবাদিক রাজীব খানসহ অনেকে।

রাজেন্দ্র কলেজের প্রাক্তন কয়েকজন শিক্ষার্থী জানান, এই গ্রুপের উদ্যোগে পরীক্ষায় ভালো ফলাফল করলে স্কলারশিপ দেওয়া হয়। এছাড়া আলাদা সমাজসেবা উন্নয়নমূলক কমিটি আছে, স্বাস্থ্যসেবা, রক্তদান কর্মসূচিও আছে। ছোট থেকে বড় পর্যায় পর্যন্ত নানা ধরনের কার্যক্রম রয়েছে। তবে গ্রুপের মূল উদ্দেশ্য হচ্ছে, সব রাজেন্দ্রিয়ান এক ছাতার নিচে থাকা।

বিষয় : শতবর্ষী রাজেন্দ্র কলেজ আমার ভালোবাসা'

মন্তব্য করুন