আগামী ডিসেম্বর নাগাদ দেশের অন্তত ৬ কোটি মানুষ করোনার টিকা পাবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি। তিনি বলেছেন, টিকা নিয়ে যাতে কোনো রকম সমালোচনা না ওঠে সে উদ্দেশ্যেই সরকার এ-সংক্রান্ত কার্যক্রম অন্যান্য দেশের মতো বেসরকারি খাতে দেয়নি। তারপরও টিকা নিয়ে অযথাই সমালোচনা হচ্ছে।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) মিলনায়তনে সারাদেশের ৪৫ হাজার কলকারখানা পরিদর্শনের কার্যক্রম-সংক্রান্ত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্রম ও কর্মসংস্থান সচিব এহছানে এলাহী। এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগের সচিব মোকাব্বির হোসেন, এফবিসিসিআই সভাপতি মোহাম্মদ জসিম উদ্দীন প্রমুখ।

সালমান এফ রহমান বলেন, উন্নত দেশের সঙ্গে তুলনা করলে বাংলাদেশ করোনা মোকাবিলায় সফল হয়েছে। বাংলাদেশে করোনায় মারা গেছে ২৭ হাজারের কিছু বেশি মানুষ। প্রতিবেশী ভারতের জনসংখ্যা বাংলাদেশের সাত গুণ। বাংলাদেশের মতো সমহারে আক্রান্ত এবং মৃত্যুর ঘটনা হলে দেশটিতে মৃত্যুর ঘটনা দুই লাখের কম হওয়ার কথা। অথচ মারা গেছে সাড়ে চার লাখের বেশি ভারতীয়। যুক্তরাষ্ট্রের জনসংখ্যা বাংলাদেশের দ্বিগুণ। বাংলাদেশের মতো পরিস্থিতি হলে জনসংখ্যার বিবেচনায় মৃতের সংখ্যা বাংলাদেশের দ্বিগুণ হওয়ার কথা। অথচ সাত লাখের বেশি মানুষ করোনায় মারা গেছে দেশটিতে।

এ সময় শিল্প কারখানায় নিরাপত্তাসহ অন্যান্য কাজও দায়িত্বশীলতার সঙ্গে পালন করতে কর্মকর্তাদের পরামর্শ দেন তিনি।