বিদেশে পালিয়ে যাওয়ার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্কুলছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলার প্রধান আসামি হাফিজুর রহমানকে (৩১) গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হাফিজুর রহমান উপজেলার শড়াতলা গ্রামের মৃত চাঁদ আলীর ছেলে। গ্রেপ্তার ব্যক্তির তথ্যমতে ওই ভিকটিমকেও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক সাইফুল ইসলাম জানান, চলতি বছরের ২২ জুলাই অষ্টম শ্রেণি পড়ুয়া ওই স্কুলছাত্রী নিখোঁজ হয়। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা গত ১ আগষ্ট হাফিজুরসহ পাঁচজনকে আসামি করে থানায় একটি অপহরণ ও ধর্ষণ মামলা করেন। মামলার পর বিভন্ন স্থানে দফায় দফায় অভিযান চালিয়ে গত ৯ অক্টোবর অন্য আসামি একই গ্রামের ইসমাইল হোসেনকে গ্রেপ্তার করা হয়। প্রধান আসামি বিদেশে পালিয়ে যেতে পারেন এমন তথ্যের ভিত্তিতে গত ৮ আগষ্ট তার দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে জেলা পুলিশের মাধ্যমে ইমিগ্রেশন কর্তৃপক্ষকে একটি চিঠি দেওয়া হয়। গত ১৮ অক্টোবর ইমেগ্রশন কর্তৃপক্ষের তথ্যের ভিত্তিতে ওই আসামিকে গ্রেপ্তার করা হয়।

হরিণাকুণ্ডু থানার ওসি আব্দুর রহিম মোল্লা জানান, গ্রেপ্তার ব্যক্তিকে ১৯ অক্টোবর একদিনের রিমান্ডে নিয়ে তার তথ্যমতে বুধবার ওই ভিকটিমকে উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিকে কোর্টহাজতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত আছে।