রাজধানীর গুলিস্তানে সিটি করপোরেশনের ময়লাবাহী গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৭) নামে নটরডেম কলেজের এক শিক্ষার্থী নিহত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত নাঈম হাসানের বাবার নাম মো. শাহ আলম দেওয়ান ও মা জান্নাতুল ফেরদৌস। তার বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার পূর্ব কাজিরখিল দেওয়ানবাড়ী গ্রামে। নাঈম নটরডেম কলেজের শিক্ষার্থী ছিলো।

দুর্ঘটনার পর নাঈমকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া কবি নজরুল কলেজের উচ্চমাধ্যমিকের ছাত্র আমিনুল ইসলাম ফাহিম জানান, গুলিস্তান হল মার্কেটের সামনের রাস্তায় পায়ে হেঁটে পার হওয়ার সময় গুলিস্তান জিরো পয়েন্টগামী ময়লা পরিবহনের একটি গাড়ি নাঈমকে ধাক্কা দেয়। এতে গুরুতর আঘাত পায় সে। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুপুর সোয়া ১২টায় নাঈমকে মৃত ঘোষণা করেন।

নাঈম হাসান। ছবি ফোকাস বাংলা

মো. ফিরোজ নামে এক পথচারী জানান, দুর্ঘটনার পর কেউ তাকে ধরছিলো না। সবাই ভিড় করে দাঁড়িয়ে ছিলো। পরে আমরাই তাকে হাসপাতালে নিয়ে যাই।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, দুপুর সোয়া বারোটার দিকে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর চিকিৎসকরা পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। মৃতদেহ মর্গে রাখা হয়েছে।

শাহবাগ থানা পুলিশ জানায়, ময়লার গাড়িটি জব্দ এবং চালককে এরই মধ্যে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।