ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নটরডেম কলেজে শিক্ষার্থী নাঈম হাসানের (১৭)  মৃত্যুর ঘটনায় গুলিস্তানের জিরো পয়েন্ট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। 

তারা ঘটনার সুষ্ঠু বিচার ও দোষী চালকের ফাঁসির দাবি জানাচ্ছেন। বিক্ষোভে কয়েকশ শিক্ষার্থী অংশ নিয়েছেন।

ঘটনাস্থল থেকে সমকালের ফটোসাংবাদিক সাজ্জাদ নয়ন বলেন, ‘বিকাল সাড়ে ৩টার দিকে শিক্ষার্থীরা গুলিস্তানের জিরো পয়েন্ট মোড়ে জমায়েত হন। নটরডেম কলেজের শিক্ষার্থীরা পরে সড়কে বসে পড়েন। এসময় জিরো পয়েন্ট থেকে যান চলাচল বন্ধ হয়ে যায়।’

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর গুলিস্তানে সিটি করপোরেশনের ময়লাবাহী গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৭) নিহত হন।এর প্রতিবাদে বুধবার বিকেল ৩টা থেকে মতিঝিলের শাপলা চত্বর ও এর আশপাশের সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এ সময় আশপাশের সব সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন মিয়া জানিয়েছেন, ঘটনাস্থল থেকে সংশ্লিষ্ট চালককে আটক করা হয়েছে। চালকের নাম রাসেল। মামলার প্রস্তুতি চলছে। গাড়িটিও জব্দ করা হয়েছে। 

নিহত নাঈম হাসানের বাবার নাম মো. শাহ আলম দেওয়ান ও মা জান্নাতুল ফেরদৌস। তার বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার পূর্ব কাজিরখিল দেওয়ানবাড়ী গ্রামে। নাঈম নটরডেম কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী ছিল।