দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক চেয়ারম্যান গোলাম রহমান বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ বড় কঠিন। খুব সহজেই দুর্নীতি চলে যাবে তা প্রত্যাশা করা ঠিক নয়। তবে দুর্নীতির বিরুদ্ধে যে যুদ্ধ শুরু হয়েছে, তা এক দিন বড় জয় নিয়ে আসবে।

শুক্রবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত 'ক্র্যাব লেখক সম্মাননা-২০২১' অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ক্র্যাব সদস্যদের মধ্যে যাদের বই প্রকাশিত হয়েছে, তাদের সম্মাননা জানাতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি মিজান মালিক। পরিচালনা করেন ক্র্যাবের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ।

সম্মাননা পেয়েছেন- এস এম আবুল হোসেন, পারভেজ খান, দীপক চৌধুরী, মিজান মালিক, মির্জা মেহেদী তমাল, মোহাম্মদ নুরুল ইসলাম, শহীদুল ইসলাম, উমর ফারুক আল হাদী, সুপন রায়, দীপক কুমার আচার্য, পিনাকী দাসগুপ্ত, সারওয়ার বাবর চৌধুরী, ওমর ফারুক, নাসির উদ্দিন বিশ্বাস (শোয়েব), ইন্দ্রজিৎ সরকার, নুরুজ্জামান লাবু, রুদ্র রাসেল, খান মুহাম্মদ রুমেল, রুদ্র মিজান, হাসান জাভেদ ও ইকবাল হাসান ফরিদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ক্র্যাবের লেখক সদস্যদের উদ্দেশে বলেন, আপনারা সমাজের কালো দিকটা প্রত্যক্ষ করেন। তার রিপোর্ট করেন। আপনারা ব্যক্তি ও পেশাগত জীবনে প্রত্যক্ষ করা ঘটনাবলির মাধ্যমে বিরাট সাহিত্য তৈরি করতে পারেন বলে আমি মনে করি। আপনাদের ভেতর থেকে অনেক বড় সাহিত্যিক জন্ম নেবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পোস্ট পত্রিকার প্রধান সম্পাদক শরীফ শাহাব উদ্দিন। উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি ওসমান গনি বাবুল, ক্র্যাবের সহসভাপতি নিত্য গোপাল তুতু, যুগ্ম সম্পাদক হাসান-উজ-জামান, ডিআরইউর সাবেক যুগ্ম সম্পাদক জামিউল আহসান শিপু প্রমুখ।