ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্ব শেষ না হতেই ঘোষণা আসে কোভিডের নতুন ভ্যারিয়েন্ট 'ওমিক্রন' এর প্রভাবে স্থগিত হয়েছে সব খেলা। এতে কপাল খুলেছে বাংলাদেশ নারী জাতীয় ক্রিকেট দলের। র‍্যাঙ্কিং অনুযায়ী প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলবে নারীরা। 

মাঠের খেলা বাতিল হওয়ার পর প্রায় তিনদিনের লম্বা ভ্রমণ শেষে গত বুধবার দেশে ফিরে আসে জাহানারার দল। এরপর তাদের থাকতে হয় বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে। আজ সোমবার ছিল কোয়ারেন্টিনের শেষ দিন। এদিনই জানা গেল, নারী দলের দুই ক্রিকেটার কোভিড পজিটিভ হয়েছেন। এতে পুরো দলকেই রাজধানীর একটি হোটেলে আইসোলেশনে রাখা হয়েছে। 

প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে কোয়ালিফাই করার জন্য আজ পুরো দলকে সংবর্ধনা দেওয়ার কথা ছিল বিসিবির। এ উপলক্ষে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন আজ রাজধানীর সোনারগাঁও হোটেলে এসেছিলেন। কিন্তু দুই ক্রিকেটারের করোনা রিপোর্ট পজিটিভ আসায় সব অনুষ্ঠান বাতিল করা হয়েছে। আক্রান্ত ক্রিকেটারদের নাম প্রকাশ করা হয়নি।

বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে নভেম্বরের শুরুতে জিম্বাবুয়ে গিয়েছিল বাঘিনীরা। সেখানে বাছাইপর্ব খেলতে নামার আগে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের একটি একদিনের সিরিজে অংশ নেয় নারীরা। সেই সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে ২০২২ একদিনের বিশ্বকাপের বাছাইপর্বটাও দাপটের সাথেই শুরু করে বাংলাদেশ দল।

নিজেদের প্রথম ম্যাচে গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল পাকিস্তানকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে জয়। যদিও পরের ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে হার কিছুটা কঠিন করে দেয় বাংলাদেশ দলের কোয়ালিফাই করার রাস্তাটা। তবে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের কারণে টুর্নামেন্ট স্থগিত হয়ে গেলে নিয়ম অনুযায়ী প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার টিকিট পায় বাংলাদেশ নারী দল।