রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের সই জাল করার অভিযোগে দুই ব্যক্তিকে পুলিশে সোপর্দ করা হয়েছে। আটক দুই ব্যক্তি হলেন- ট্রেনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান (ক্যাটারিং সার্ভিস) নূর ট্রেডার্সের  কর্মকর্তা মোস্তফা কামাল ও আবদুল রহমান। 

সোমবার রেলমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) রাশেদ প্রধান সমকালকে বলেন, মন্ত্রীর সই জাল করা দুই ব্যক্তি হাতেনাতে ধরা পড়েছেন। তাদের শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে। শাহবাগ থানার ডিউটি অফিসার সমকালকে জানিয়েছেন, আটক দু’জনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

নূর ট্রেডার্সের বিরুদ্ধে অভিযোগ, প্রতিষ্ঠানটি ঢাকা-চট্টগ্রাম রুটের সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে খাবার সরবরাহের (ক্যাটারিং) কাজ পেতে মন্ত্রীর সই জাল করে তদবির করেছিল। প্রতিষ্ঠানটি একই রুটের সুবর্ণ এক্সপ্রেসে ক্যাটারিং সার্ভিস পরিচালনা করছে। তবে করোনার কারণে খাবার সরবরাহ বন্ধ রয়েছে। সোনার বাংলা এক্সপ্রেসে খাবার সরবরাহকারী ঠিকাদার বাংলাদেশ পর্যটন করপোরেশন। প্রতিষ্ঠানটির সঙ্গে গত জুনে রেলের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। নূর ট্রেডার্স খাবার সরবরাহের কাজ পেতে মন্ত্রীর কাছে আবেদন করে গত ২৭ জুন। আবেদনপত্রের মন্ত্রীর সই জাল করে তদবির করে প্রতিষ্ঠানটি।