ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

কুকুর হত্যার অভিযোগ, ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠাল পুলিশ 

কুকুর হত্যার অভিযোগ, ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠাল পুলিশ

ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩ | ১৫:৩৮

রাজধানীর বাড্ডার আফতাবনগর এলাকায় একটি কুকুরকে হত্যার অভিযোগে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে রোমানা আফরোজ নামের এক নারী। 

বৃহস্পতিবার জিডির পর রাজধানীর গুলিস্তানের ফুলবাড়িয়ায় কেন্দ্রীয় পশু হাসপাতালে কুকুরটির মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাড্ডা থানার ওসি মোহাম্মদ ইয়াসিন গাজী। 

তিনি বলেন, আফতাবনগর এলাকার নিরাপত্তাকর্মীরা কুকি নামের একটি কুকুরকে হত্যা করেছেন বলে রোমানা আফরোজ নামের এক নারী থানায় জিডি করেছেন। ওই নারী কুকুরটির দেখাশোনা করতেন। জিডির প্রেক্ষিতে কুকুরটির মরদেহ কেন্দ্রীয় পশু হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জিডিতে রোমানা অভিযোগ করেন, এলাকার নিরাপত্তারক্ষীদের সঙ্গে বাকবিতণ্ডার কয়েক ঘণ্টা পর কুকুরটিকে মৃত অবস্থায় পাওয়া যায়। কুকুরটিকে হত্যা করা হয়েছে বলে মনে করছেন তিনি।

সেখানে আরও বলা হয়, তিনি এলাকার ১০টি কুকুরের দেখাশোনা করেন, নিয়মিত তাদের চিকিৎসার ব্যবস্থা করেন এবং খাওয়ান। কিন্তু এলাকার কিছু নিরাপত্তারক্ষী কোনো কারণ ছাড়াই প্রায়ই কুকুরগুলোকে লাঠি দিয়ে মারত। তিনি এর প্রতিবাদ করলে নিরাপত্তারক্ষীরা কুকুরের ক্ষতি করবে বলে তাকে হুমকি দেয়। 

রোমানা বলেন, বুধবার সকাল ৭টার দিকে আমি কুকুরগুলোকে খাওয়াতে গেলে তাদের মধ্যে একটিকে খুঁজে পাইনি। আমি নিরাপত্তারক্ষীদের কুকুরটির বিষয়ে জিজ্ঞাসা করি। তারা প্রথমে কিছু জানার কথা স্বীকার করছিল না। পরে তারা জানায়, কুকুরটি ট্রাকচাপায় মারা গেছে। খোঁজাখুঁজির পর, আমরা এলাকার এম ব্লকের পেছনে কুকুরের মৃতদেহ পাই। কুকুরটির শরীরে তেমন কোনো আঘাতের চিহ্ন ছিল না। তার গলায় বেল্টও ছিল না।

আরও পড়ুন

×