ঢাকা রবিবার, ০৩ মার্চ ২০২৪

মহাখালীতে ফিলিং স্টেশনে বিস্ফোরণ, দগ্ধ আরও ২ জনের মৃত্যু

মহাখালীতে ফিলিং স্টেশনে বিস্ফোরণ, দগ্ধ আরও ২ জনের মৃত্যু

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট। ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২৩ | ০৩:৩৬

রাজধানীর মহাখালীতে গত বুধবার রয়েল ফিলিং স্টেশনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় আরও দু’জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গত সোমবার রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আমির হোসেন সুমন এবং মো. মাসুম নামে স্টেশনটির দুই কর্মী মারা যান। হাসপাতালের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম জানান, মারা যাওয়া সুমনের শরীরের ৩৫ শতাংশ এবং মাসুমের ৬০ শতাংশ দগ্ধ হয়েছিল। এ নিয়ে ওই বিস্ফোরণে দগ্ধ ৮ জনের মধ্যে ৪ জনের মৃত্যু হলো।

গত বুধবার রাতে রয়েল ফিলিং স্টেশনের একটি কক্ষে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে অফিস কক্ষে আগুন লেগে ৮ কর্মচারী দগ্ধ হন। তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়।

জানা গেছে, সুমন পেট্রোল পাম্পের ক্যাশিয়ার ছিলেন। তিনি নাখালপাড়ায় ভাড়া বাসায় থাকতেন। তাঁর বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ষোলদানা গ্রামে। এর আগে গত রোববার মারা যান ওই পাম্পের মেকানিক মো. সালাউদ্দিন। তাঁর শরীরে ৩৫ শতাংশ দগ্ধ হয়েছিল। এ ছাড়া বৃহস্পতিবার প্রকৌশলী আবুল খায়ের গাজী মারা যান। তাঁর শরীরে ১৫ শতাংশ দগ্ধ হয়।

চিকিৎসক তরিকুল ইসলাম জানান, সুমন ও সালাউদ্দিন আইসিইউতে ছিলেন। এখনও চিকিৎসাধীন রয়েছেন দগ্ধ হওয়া আরও চারজন। তারা হলেন মোহাম্মদ মামুন (৫ শতাংশ দগ্ধ), মো. রানা (৫ শতাংশ দগ্ধ), কামাল আবেদিন (১৫ শতাংশ দগ্ধ) এবং মো. জীবন (৮ শতাংশ দগ্ধ)। এর মধ্যে কামাল আইসিইউতে আছেন।

আরও পড়ুন

×