রাজধানীর শ্যামপুরে লাল মসজিদ এলাকার 'আলম গার্মেন্টস' নামে একটি তৈরি পোশাক কারখানায় আগুন লেগেছে। শনিবার মধ্যরাতে সাততলা ভবনের চতুর্থ তলায় এ আগুন লাগে বলে ফায়ার সার্ভিস ও পুলিশ জানিয়েছে।

রাত সোয়া ১টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ বা ওই সময়ে কারখানার ভেতরে কোনো শ্রমিক ছিল কি-না, তা পুলিশ বা ফায়ার সার্ভিসের পক্ষ থেকে নিশ্চিত করতে পারেনি। তবে হতাহতের কোনো খবরও পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা রাশিদ বিন খালিদ সমকালকে বলেন, রাত পৌনে ১২ টার দিকে আলম গার্মেন্টসে আগুন লাগার খবর পেয়ে প্রথমে তাদের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। আগুনের ভয়াবহতার কারণে রাত পৌনে ১টার দিকে সেখানে আরও তিনটি ইউনিট যুক্ত হয়। পরে রাত সোয়া ১টার দিকে আরও একটি ইউনিট যুক্ত করা হয়।

কদমতলী থানার পরিদর্শক (তদন্ত) সজীব দে সমকালকে বলেন, পুলিশের একটি দল ঘটনাস্থলে দায়িত্ব পালন করছে। আগুন নেভাতে তারা ফায়ার সার্ভিসকে সহায়তা করছেন। 

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (ঢাকা অঞ্চল) আব্দুল হালিম জানান, অ্যাম্বয়ডারি শাখার চতুর্থ তলায় আগুন লেগেছে। ওই সময়ে সেখানে কোনো শ্রমিক ছিল না। রাত সোয়া ১টার দিকে তারা দরজা ভেঙে ভেতরে আগুন নেভানোর কাজ শুরু করেছেন।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্ত বলেন, আশপাশের ভবনগুলো থেকে তারা লোকজনকে সরিয়ে নিয়েছেন। সাততলা গার্মেন্টস ভবন থেকেও লোকজন বের করেছেন। তবে আগুন নেভানোর পর ভেতরে তল্লাশি চালানোর পর বিস্তারিত নিশ্চিত হওয়া যাবে।