চাঁদার দাবিতে হামলা, ভাঙচুর এবং অস্ত্র নিয়ে দুই দফা মহড়ার পর রাজধানীর মোহাম্মদপুর এলাকার ‘লও ঠেলা’ নামে একটি কিশোর দলের নয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বুধবার সকালে অভিযান চালিয়ে গ্রুপের দলনেতা বাবু ওরফে দশের বাবুসহ (২৬) এই চক্রের সদস্যদের গ্রেপ্তার করার কথা জানিয়েছেন র‍্যাব-২। 

গ্রেপ্তার বাকি আটজন হচ্ছেন-মো. ফোরকান (২২), মো. পলাশ (২৩), মো. সুমন (২২), মো. সাগর (২৩), মো. রাজন (২৩), মো. নাজিম (২৪), শাকিল (২০) এবং মিলন (২১)।

র‍্যাব জানায়, গত বছর ৩১ ডিসেম্বর এবং গত ১৬ জানুয়ারি মোহাম্মদপুরের নবীনগর হাউজিং এলাকায় চাঁদার দাবিতে বেশ কিছু দোকানে ভাঙচুর, হামলা এবং দেশীয় অস্ত্র হাতে মহড়া দেয় একটি গ্রুপ। এই ঘটনা অনুসন্ধান করতে গিয়ে জানা যায় ‘লও ঠেলা’ নামে একটি কিশোর গ্যাং এই ঘটনার নেপথ্যে রয়েছে। যার নেতৃত্বে রয়েছে বাবু ওরফে দশের বাবু।'

র‍্যাব জানায়, বাবুর বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি, দস্যুতা, মাদক, ছিনতাইসহ ছয়টি মামলা রয়েছে। মোহাম্মদপুরের ঢাকা উদ্যান, নবোদয়, বসিলা, চাঁদ উদ্যান এলাকায় তৎপর ছিল তার গ্রুপ।

এসব এলাকায় ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাই, মাদক ব্যবসা, জবর দখল, ভাড়ায় শক্তি প্রদর্শন এবং আধিপত্য বিস্তারসহসহ এককভাবে বিভিন্ন অপরাধ করে আসছিল কিশোর গ্যাং ‘লও ঠেলা’ গ্রুপ।