ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, আগামী ৩০ জুনের মধ্যে নগরীর সকল ঝুলন্ত তার অপসারণ করতে হবে, অন্যথায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মঙ্গলবার বিকেলে নগর ভবনের হলরুমে আয়োজিত ওভারহেড ক্যাবল স্থানান্তর এবং বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক খননকৃত রাস্তা মেরামত সংক্রান্ত গুরুত্বপূর্ণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় ডিএনসিসি মেয়র একথা বলেন।

তিনি বলেন, ‘রাস্তা খননকারী প্রতিষ্ঠানগুলো কমপ্লায়েন্স না মানার কারণে জনদুর্ভোগ সৃষ্টি হওয়ায় আগামীকাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নগরীর কোথাও রাস্তা খনন করা যাবে না। রাস্তা খননের ফলে সৃষ্ট উঁচু-নিচু কিংবা অসমান অবস্থা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকেই দায়িত্ব নিয়ে স্বাভাবিক করে দিতে হবে।’

মো. আতিকুল ইসলাম বলেন, ‘ওভারহেড ক্যাবলগুলো পরিকল্পিতভাবে মাটির নিচে স্থানান্তর করতে হবে এবং রাস্তা খননের সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের মধ্যে অবশ্যই সমন্বয় জোরদার করতে হবে।’

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মফিজুর রহমান এবং সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।