ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এখন আর কোনো ভঙ্গুর সংস্থা নয় বলে মন্তব্য করেছেন সংস্থাটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেছেন, 'সবার ঐকান্তিক প্রচেষ্টা ও কর্মদক্ষতায় গত অর্থবছরে আমরা ৭০৩ কোটি টাকা রাজস্ব আদায় করেছি। করপোরেশনের ইতিহাসে এটাই সর্বোচ্চ রাজস্ব আদায়। যে গতিতে এগিয়ে চলেছি, এ বছর আমরা ৯০০ কোটি টাকা রাজস্ব আদায় করতে পারবো বলে আশাবাদী। একটি বিষয়ে আমরা ঢাকাবাসীকে নজর কাড়তে পেরেছি, ভরসা দিতে পেরেছি যে ডিএসসিসি আর কোনো ভঙ্গুর সংস্থা নয়। ডিএসসিসিবাসীকে সেবা দেওয়ার মতো একটি অত্যন্ত দক্ষ ও যোগ্য প্রতিষ্ঠান, তা আমরা ঢাকাবাসীকে দেখাতে সক্ষম হয়েছি।'

বৃহস্পতিবার নগর ভবনের মেয়র হানিফ অডিটরিয়ামে সার্বিক রাজস্ব আদায়ের পর্যালোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, মাঠ পর্যায়ে আরো বেশি পরিদর্শন করতে হবে। দপ্তরে-বাসায় লোকজন টাকা দিয়ে যাবে, এ ধরনের ধ্যান-ধারণা একদম মুছে ফেলতে হবে। যারা মাঠ পর্যায়ে কাজ করবে তাদের কাজের যেন ঢেউ পাওয়া যায়।

তিনি বলেন, 'রাজস্ব বিভাগে আমরা নতুন জনবল নিয়োগ করেছি। এরই মাঝে জ্যেষ্ঠতা নির্ধারণের কাজ প্রায় সম্পন্ন করেছি। আগামীতে বাছাই কমিটির সভা আয়োজনের মাধ্যমে যারা এখনো পদোন্নতি পাননি তাদের পদোন্নতি যেন সুষ্ঠুভাবে নিয়মিত সম্পন্ন করতে পারি।'

সভায় কর কর্মকর্তা, লাইসেন্স সুপারভাইজর, রেভিনিউ সুপারভাইজর, বাজার সুপারভাইজর, উপ-কর কর্মকর্তা, রেন্ট অ্যাসিস্ট্যান্টসহ রাজস্ব বিভাগের সকল পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন।

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহম্মদ, সচিব আকরামুজ্জামানসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।