এই গাঙ্গেয় বদ্বীপে হাজার বছরের নির্যাতিত ও নিষ্পেষিত জাতিকে উদ্ধার করার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ত্রাণকর্তা হিসেবে ঈশ্বর বিশেষভাবে পাঠিয়েছেন বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। 

তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির জন্য ঈশ্বরপ্রদত্ত। ঈশ্বর তাকে এই গাঙ্গেয় বদ্বীপে হাজার বছরের নির্যাতিত ও নিষ্পেষিত জাতিকে উদ্ধার করার জন্য ত্রাণকর্তা হিসেবে বিশেষভাবে পাঠিয়েছেন।

রোববার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের মাঠে হলের ক্রিকেট প্রিমিয়ার লিগের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বেনজীর আহমেদ বলেন, বাঙালি জাতি বহু বছর আগে স্বাধীন হয়নি। কারণ তখন বঙ্গবন্ধু এখানে জন্মগ্রহণ করেননি। এই সমগ্র বাঙালি জাতিকে চার হাজার বছর অপেক্ষা করতে হয়েছে তার সোনালি সন্তানের জন্য। 

হলের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেধাবী রাজনীতির একজন উজ্জ্বল মডেল। পড়ালেখার পাশাপাশি একজন শিক্ষার্থীকে রাজনীতি চর্চা অব্যাহত রাখতে হবে। কারণ এদেশ মেধাবী রাজনৈতিক নেতৃত্বে এগিয়ে যাবে।

শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সভাপতি কামাল উদ্দিন রানার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক বদরুজ্জামান ভূঁইয়া, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার, এনআরবিসি ব্যাংক লিমিটিডের চেয়ারম্যান তমাল পারভেজ, ঢাকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সদস্য রিফাত জামান, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয়, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মেহেদি হাসান এবং ওয়ালটন গ্রুপের সিনিয়র এক্সিউটিভ ডিরেক্টর মোহাম্মদ শাহজাদা সেলিম উপস্থিত ছিলেন।

স্বাধীনতার মাসে গত ১৭ মার্চ শহীদ সার্জেন্ট জহুরুল হক হল প্রিমিয়ার লিগ শুরু হয়। হলের কর্মকর্তা-কর্মচারীদের একটি দলসহ শিক্ষার্থীদের মোট আটটি দল এতে অংশ নেয় এবং ফাইনাল ম্যাচসহ ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হয়। এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ছিল ঢাকা গ্রুপ। 

স্বাধীনতার মাসে অনুষ্ঠিত হওয়ায় ও মহান মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে মিল রেখে দলগুলোর নাম রাখা হয় জয় বাংলা এক্সপ্রেস, গেরিলা-৭১, ক্র্যাক প্লাটুন, অপারেশন জ্যাকপট, ৭ই মার্চ একাদশ, স্টপ জেনোসাইড, ফোর্সেস ৭১ ও কে ফোর্স। 

টুর্নামেন্টের সমাপনী খেলায় মুখোমুখি হয় ক্র্যাক প্লাটুন ওবং গেরিলা-৭১। এতে ৪৮ রানের জয় তুলে নেয় ক্র্যাক প্লাটুন। ফাইনাল খেলায় ম্যান অব দ্য ম্যাচ ও পুরো টুর্নামেন্ট জুড়ে ভালো করায় ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন ক্র্যাক প্লাটুন দলের হান্নান।