'আজকের শিশুই আমাদের ভবিষ্যৎ, তারাই হবে দেশ গড়ার কারিগর। ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুস্থ সুন্দর পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব' বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

সোমবার ডিএনসিসি নগরভবনে ১৪ হাজার শিশুর মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিএনসিসি এবং দারাজ বাংলাদেশ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। তারা যৌথভাবে ঈদের আগেই ডিএনসিসির ১০টি ওয়ার্ডের ১৪ হাজার শিশুর মাঝে নতুন পোশাক বিতরণ করবে।

মেয়র বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে আমাদের ভাবতে হবে প্রতি মুহূর্তে। এরাই আগামীর বাংলাদেশ। আজকের শিশুরাই ভবিষ্যতে এই শহরকে, দেশকে ও বিশ্বকে নেতৃত্ব দিবে। এই শিশুদের সঠিক পথ দেখাতে পারলেই আমরা সোনার বাংলাদেশ গড়তে পারবো। অতএব এই ছোট্ট সোনামনিদের সুস্থভাবে বেড়ে ওঠার সুযোগ করে দিতে হবে।

এসময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, দারাজ বাংলাদেশের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার হাসিনুল কুদ্দুস রুশো, হেড অব স্টেকহোল্ডার্স রিলেশনস শামসুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে ডিএনসিসি নগর ভবনে 'আমরা মানুষ ফাউন্ডেশনে'র উদ্যোগে আয়োজিত তিনশজন দৃষ্টি প্রতিবন্ধী, দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ডিজিটাল ব্লাইন্ড স্টিক ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন মেয়র।

আমরা মানুষ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট শামিমা ইসলাম তুষ্টির সঞ্চালনায় অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু সারাজীবন মানবসেবায় নিয়োজিত ছিলেন। সবসময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে আমাদের মানবসেবা করে যেতে হবে। অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়াতে হবে।