নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির সঙ্গে সঙ্গতি রেখে শ্রমিক-কর্মচারীদের মজুরি-বেতন বাড়ানোর দাবি জানিয়েছে ৯ সংগঠন। নেতারা বলেছেন, সিন্ডিকেট ব্যবসায়ী ও আমলাদের সিন্ডিকেট ভেঙে দিতে গণআন্দোলন গড়ে তুলতে হবে। বর্তমান ফ্যাসিবাদী সরকারকে ক্ষমতা থেকে হটাতে হবে।

আজ সোমবার রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের এক নম্বর গেটে ৯ সংগঠনের পথসভায় নেতারা এসব কথা বলেন। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং জনগণের সরকার কায়েমে গণআন্দোলন গড়ে তোলার আহ্বানে ৯ সংগঠনের মাসব্যাপী প্রচার ও জনসংযোগ কর্মসূচির অংশ হিসেবে এই পথসভা অনুষ্ঠিত হয়। 

৯ সংগঠনের সমন্বয়ক ও জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিমের সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন জাতীয় গণফ্রন্টের সমন্বয়ক টিপু বিশ্বাস, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য বেলাল চৌধুরী ও জাতীয় গণফ্রন্ট নেতা কাওছার মনসুর।

ফয়জুল হাকিম বলেন, চাল, আটা ও ভোজ্যতেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিতে জনগণ দিশেহারা। এদিকে, ১৫০ জন সরকারি কর্মকর্তা জনগণের টাকা অপচয় করে নেদারল্যান্ডে আন্তর্জাতিক উদ্যান মেলা দেখে ফুর্তি করতে সফরে যাচ্ছেন। এসবই হচ্ছে হাসিনা সরকারের ‘উন্নয়নের’ একটি নমুনা।