রাজধানীর কলাবাগান ও আসাদগেট এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সোমবার ভোরে কলাবাগান বাসস্ট্যান্ড এলাকায় বাসের ধাক্কায় মারা যান উজির আহমেদ (৭২) নামে এক ব্যক্তি। এর আগে রোববার রাতে ট্রাকচাপায় মোস্তফা পরাগ নামে এক ব্যক্তি নিহত হন।

উজির আহমেদ ফুসকা বিক্রেতা ছিলেন এবং মোস্তফা নৌবাহিনীর অর্কেস্ট্রা দলের সদস্য ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

উজির আহমেদের ছেলে আবদুল মাজেদ আহমেদ জানান, তার বাবা, বোন ও ভাগনে মোহাম্মদপুর যেতে সকালে কলাবাগান স্টাফ কোয়ার্টার এলাকার বাসা থেকে বের হন। তারা বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে সিএনজিচালিত অটোরিকশা ঠিক করছিলেন। এ সময় গুলিস্তানগামী সাভার পরিবহনের একটি বাস অটোরিকশাসহ তার বাবাকে ধাক্কা দিলে রাস্তায় ছিটকে পড়ে মাথায় আঘাত পান। তাকে উদ্ধার করে সকাল ৭টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কলাবাগান থানার পরিদর্শক (অপারেশনস) জাফর হোসেন বলেন, দুর্ঘটনায় অভিযুক্ত যাত্রীবাহী বাস ও অটোরিকশাটি জব্দ করা হয়েছে। তবে বাসচালক পালিয়েছেন। এ ঘটনায় সিএনজিচালিত অটোরিকশার চালক চান মিয়া সামান্য আহত হয়েছেন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক চয়ন সাহা জানান, নৌবাহিনীর সদস্য মোস্তফা পরাগ রোববার রাতে মোটরসাইকেলে করে মিরপুরের কাফরুলের বাসায় ফিরছিলেন। আসাদগেটের সিগন্যাল পার হওয়ার সময় দ্রুতগতির একটি ট্রাক তাকে চাপা দেয়। ট্রাকটি চাকার সঙ্গে প্রায় দেড়শ’ ফুট হেঁচড়ে নিয়ে যায় তাকে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পুলিশের এই কর্মকর্তা বলেন, সিসি ক্যামেরার ফুটেজ দেখে ট্রাক ও চালককে শনাক্ত করার চেষ্টা চলছে।