উৎসবের আনন্দ আরেকটু বাড়িয়ে দিতে এগিয়ে আসে সমকাল সুহৃদ সমাবেশ ও আল-খায়ের ফাউন্ডেশন। ঈদের আগে সারাদেশে গরিব ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে খাদ্যসামগ্রী ও পোশাক। এই কর্মসূচির আওতায় সিলেটেও তিন শতাধিক অসহায় ও দুস্থ মানুষের হাতে তুলে দেওয়া হয়েছে ঈদ উপহার। ২৭ এপ্রিল বিকেল ৪টায় নগরীর ধোপাদীঘির পাড়ের হাফিজ কমপ্লেক্সে এসব উপহার তুলে দেওয়া হয়। 'সবার জন্য ঈদের খুশি' স্লোগানে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, 'সমকাল সুহৃদ সমাবেশ এবং আল-খায়ের ফাউন্ডেশন দেশের ৪১টি জেলায় সফলভাবে সবার জন্য ঈদের খুশি বিলিয়ে দিতে সক্ষম হয়েছে। তারা যে উপহারগুলো মানুষের হাতে তুলে দিয়েছে, তা খুবই প্রশংসনীয় ও সময়োপযোগী। তাদের এ কার্যক্রমকে সাধুবাদ জানাই।' তিনি আরও বলেন, 'দেশের উন্নয়নে আমাদের প্রধানমন্ত্রী সব সময় নিরলসভাবে কাজ করে চলেছেন। তার নিরলস প্রচেষ্টায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।'

উপহার নিতে আসা নগরীর উপশহর তেররতন এলাকার বাসিন্দা লায়লা বেগম জানান, আমি এবার প্রথম কোনো উপহার পেলাম। শাড়ি ও লুঙ্গি পেয়ে খুব আনন্দ লাগতেছে। ভাবছি বাড়িতে গিয়ে শাড়িটি আমার মেয়ে রুনা আর লুঙ্গিটি আমার স্বামীকে দেব। আর যে খাদ্যসামগ্রী আছে, তা দিয়ে পরিবারের সবাই মিলে ঈদ উদযাপন করব।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী সেলিনা মোমেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, আল-খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজীব, সিলেটের ব্যুরো প্রধান চয়ন চৌধুরীর, স্টাফ রিপোর্টার ফয়সল আহমদ বাবলু, ফটো সাংবাদিক ইউসুফ আলী, ইকরা টিভির প্রযোজক কমলজিৎ শাওন, আহমেদ সেলিম, সমকাল সুহৃদ সমাবেশ সিলেটের সিনিয়র সহসভাপতি সুজিত দাশ, সাধারণ সম্পাদক সজীব চৌধুরী, প্রচার সম্পাদক প্রহর দাশ প্রমুখ।
সুহৃদ সিলেট