পবিত্র ঈদ-উল-আজহাকে সামনে রেখে দেশীয় ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজ ডটকমের সঙ্গে যুক্ত হয়েছে আলমগীর র‌্যাঞ্চ লিমিটেড। মঙ্গলবার বিকেলে রাজধানীর গুলশানে বাংলাদেশের অন্যতম প্রধান কৃষি খামার আলমগীর র‌্যাঞ্চ লিমিটেড এবং বাংলাদেশের অন্যতম প্রধান ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজ বাংলাদেশ লিমিটেডের মধ্যে একটি সমঝোতা চুক্তি সই হয়।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলমগীর র‌্যাঞ্চের পরিচালক ও লাবিব গ্রুপের ভাইস চেয়ারম্যান সুলতানা জাহান এবং দারাজের প্রধান প্রাতিষ্ঠানিক বিষয়ক কর্মকর্তা এএইচএম হাসিনুল কুদ্দুস।

র‌্যাঞ্চের উপ-ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল আলম মনির, প্রধান সমন্বয়ক শাহরিয়া শাহিন সুলতানা ও মহাব্যবস্থাপক সাদিয়া তাসনিমসহ অন্যান্য কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন। দারাজের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা সাব্বির হোসাইন ও অধিগ্রহণ প্রধান সাইমুন সানজিদ চৌধুরীসহ অন্যান্যরাও অনুষ্ঠানে অংশ নেন।

আলমগীর র‌্যাঞ্চ বাংলাদেশের অন্যতম প্রধান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লাবিবের একটি সহযোগী প্রতিষ্ঠান। ইতোমধ্যেই গবাদি পশুর বিশ্বস্ত খামার আলমগীর র‌্যাঞ্চ সর্বাধুনিক প্রযুক্তির সঙ্গে সঠিক যত্ন ও পরিচর্যার মাধ্যমে তাদের ক্রেতাদের নিকট সুস্থ, সুন্দর ও সবল গরু সরবরাহের জন্য দেশজুড়ে ব্যাপক সুনাম অর্জন করেছে। আলমগীরর‌্যাঞ্চ তাদের গরুগুলোকে ভেজালমুক্ত, পুষ্টিকর ও নিরাপদ খাবার খাওয়ানোর মাধ্যমে প্রাকৃতিকভাবে লালন-পালন করে থাকে। এছাড়াও তারা গরুকে সুস্থ কিংবা সবল দেখানোর জন্য সব ধরনের কৃত্রিম খাবার, অনিরাপদ ওষুধ, স্টেরয়েড কিংবা হরমোন ব্যবহার থেকে বিরত থাকে। গরুর সর্বাধুনিক যত্নের জন্য তারা দক্ষ খামারি ও অভিজ্ঞ চিকিৎসকের ব্যবস্থা করে। তাদের তত্ত্বাবধানে অত্যন্ত পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশে পালিত সুস্থ, সুন্দর ও সবল গরু সরবরাহ করে, যা ক্রেতা ও ভোক্তার জন্য হালাল ও স্বাস্থ্যকর মাংস নিশ্চিত করে।

দারাজের প্রকাশিত ছবি ও ভিডিও-এর মাধ্যমে গ্রাহক গরু কেনার আগে ওজন, দাঁত, বয়স এবং রং সম্পর্কে পর্যাপ্ত ধারণা পাবেন। এছাড়াও আলমগীরর‌্যাঞ্চ কর্তৃপক্ষ ক্রেতাদের সুবিধার্ধে নিজস্ব খরচে গ্রাহকের কাছে পৌঁছে গরু।

আলমগীর র‌্যাঞ্চের ব্যবস্থ্পনা পরিচালক সালাউদ্দিন আলমগীর বলেন, নিরাপদ ও পরিবেশবান্ধব ডিজিটাল গরুর হাটের মাধ্যমে দেশের জনগণ যাতে ন্যায্যমূল্যে সুস্থ ও সবল গরু কিনে কোরবানি দিতে পারে, সেই লক্ষ্যে একসঙ্গে কাজ করছে আলমগীর র‌্যাঞ্চ এবং দারাজ। সংবাদ বিজ্ঞপ্তি