চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় স্কুলছাত্রীকে ছুরিকাঘাতের অভিযোগ উঠেছে এক বখাটের বিরুদ্ধে। শনিবার সকাল ১১টার দিকে উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

ওই স্কুলছাত্রী রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা পাহাড়িকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। চন্দ্রঘোনার সেবাখোলা বটতল এলাকায় মামার বাড়িতে থেকে পড়াশোনা করে সে।

ছুরিকাঘাতকারী অভিযুক্ত বখাটের নাম মো. কাইয়ুম। সে একই ইউনিয়নের পাঠানপাড়া এলাকার মৃত মো. ছাত্তারের ছেলে। এ ঘটনায় কাইয়ুমকে আসামি করে থানায় মামলা করেছেন আহত স্কুলছাত্রীর মামা পলাশ দাশ।

পলাশ দাশ বলেন, 'আমার ভাগনিকে স্কুলে আসা-যাওয়ার পথে দীর্ঘদিন ধরে প্রেমের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করছিল বখাটে কাইয়ুম। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গত কয়েক মাস ধরে হুমকি দিয়ে আসছিল। শনিবার সকালে আমার ভাগনি স্কুলে এসএসসির মডেল টেস্ট দিতে যাচ্ছিল। পথে তার গতিরোধ করে চুল ধরে মাথার পেছনে ছুরিকাঘাত করে কাইয়ুম। স্থানীয় বাসিন্দারা এগিয়ে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।'

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তাহেরাতুল আশরাফী বলেন, ওই শিক্ষার্থীর মাথার পেছনে ছুরিকাঘাতের ফলে জখম হয়েছে। তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে।

রাঙ্গুনিয়া মডেল থানার ওসি মাহবুব মিলকী বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযুক্তকে আইনের আওতায় আনা হবে।