রংপুর বিভাগ সমিতি ঢাকার কার্যনির্বাহী কমিটির প্রয়াত সদস্য আনোয়ারুল গণির নামে বিভাগের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হবে। বুধবার রাজধানীর বাংলামোটরে সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। একইসঙ্গে এ সংক্রান্ত বিভিন্ন উপ-কমিটিও গঠন করা হয়।

সমিতির সভাপতি সাবেক সচিব নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্ম সচিব সুলতানা ইয়াসমিন। সভায় শিক্ষাবৃত্তি দেওয়া ছাড়াও সমিতির স্থায়ী অফিসের ব্যবস্থা, বিভিন্ন পর্যায়ে জাতীয় পদক ও সদ্য পদোন্নতি পাওয়া রংপুর বিভাগের কৃতি সন্তানদের সংবর্ধনা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি সাবেক সিনিয়র সচিব মাহ্‌ফুজুর রহমান, কার্যনির্বাহী সদস্য সাবেক সচিব রেজাউল আহসান, সমিতির সহ-সভাপতি সাবেক অতিরিক্ত সচিব খাজা আবদুল হান্নান, শিক্ষা ও গবেষণাবিষয়ক সম্পাদক সাবেক অতিরিক্ত সচিব কফিল উদ্দিন, সাবেক অতিরিক্ত সচিব কালীরঞ্জন বর্মণ, কার্যনির্বাহী সদস্য ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমান, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সদস্য (অতিরিক্ত সচিব) ড. মইনুল হক আনছারী, স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মনোজ কুমার রায়, সমিতির কোষাধ্যক্ষ বিশিষ্ট শিল্পপতি সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. জাকেরুল আবেদীন আপেল, মহিলা ও শিশুবিষয়ক সম্পাদক এবং সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশের অতিরিক্ত ডিআইজি মোছা. ফরিদা ইয়াসমিন প্রমুখ।