রাজধানীর শাহআলী থেকে সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দলের চার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলো- মকবুল হোসেন প্রকাশ ওরফে মঙ্গল হোসেন বাবু (২৪), আসলামুল হক আসলাম (৩৫), রফিকুল ইসলাম (৩৫) ও মো. হাসান হাওলাদার (৩৭)। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ১ টি বিদেশি পিস্তল, ৩ টি ডাকাতি করা প্রাইভেটকার, ডাকাতির কাজে ব্যবহৃত ১টি হাইয়েস মাইক্রোবাস, ১ টি লোহার তৈরি ছোরা, ২ টি লোহার তৈরি চাকু, ২ টি লাঠি ও ২ টি গামছা উদ্ধার করা হয়।

রোববার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

ডিবি বলছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তাররা শাহআলী থানাধীন বেড়িবাঁধ এলাকায় চালবাহী ট্রাক ডাকাতি করার উদ্দেশ্যে সমবেত হয়েছিল। এখানে উল্লেখ্য যে, গ্রেপ্তারদের মধ্যে ডাকাতদের দলনেতা ও বর্তমান সময়ের মোস্ট ওয়ান্টেড ডাকাত আসলামুল হক আসলাম রয়েছে। তাকে অন্যান্য ডাকাতরা মাস্টার নামে ডাকে। আসলামের নেতৃত্বে গ্রেপ্তাররা বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ, বগুড়া, সিরাজগঞ্জ, কুষ্টিয়া, টাঙ্গাইল, জামালপুর, ময়মনসিংহ, মানিকগঞ্জ, ঢাকা জেলা, নরসিংদী, নারায়নগঞ্জ, শরিয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, ফরিদপুর, যশোর এলাকায় ডাকাতি করেছে। তাদের প্রধান কাজ ডাকাতি করা। তারা গাড়ি দিয়ে মালবাহী ট্রাকের ধান, চাল, গরু, মাছের খাবার ইত্যাদি ডাকাতি করতো।