রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকায় পুলিশের ওপর হামলা ও ওয়াকিটকি ছিনিয়ে নেওয়ার ঘটনায় জড়িত সন্দেহে ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে ঢাকা উদ্যান এলাকার একটি মসজিদের খতিব ওমর ফারুক ও স্থানীয় একটি মাদ্রাসার প্রতিষ্ঠাতা মোস্তাফিজুর রহমান রয়েছেন।

গত রোববার সকাল থেকে গভীর রাত পর্যন্ত মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় এই অভিযান চালানো হয়। তবে ছিনিয়ে নেওয়া ওয়াকিটকি উদ্ধার করা সম্ভব হয়নি।

পুলিশ ও আদালত সূত্র জানায়, গতকাল সোমবার ওই ১২ জনকে আদালতে হাজির করে প্রত্যেককে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

মোহাম্মদপুর থানার উপপরিদর্শক শফিউল ইসলাম জানান, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে ওমর ফারুক ও মোস্তাফিজুর রহমান রয়েছেন এজাহারভুক্ত আসামি। অপর ব্যক্তিদের সিসিটিভি ফুটেজ দেখে চিহ্নিত করা হয়েছে। হামলার ঘটনায় জড়িত অন্যদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ভারতে ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা-নেত্রী মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্যের জেরে গত শুক্রবার ঢাকা উদ্যান এলাকায় বিক্ষোভ সমাবেশ করেন মুসল্লিরা। সেখানে দায়িত্বপালন করতে গিয়ে মুসল্লিদের হামলার শিকার হন মোহাম্মদপুর থানার ওসি আবুল কালাম আজাদসহ পুলিশের অপর এক কর্মকর্তা। ওই ঘটনায় পরের দিন পুলিশ বাদী হয়ে একটি মামলা করে।