ঝালকাঠির রাজাপুরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সদস্য সন্দেহে মো. রেজোয়ানুল করিম (২২) নামে এক যুবককে আটক করেছে ঢাকা টিকাটুলি র‌্যাব-৩ এর সদস্যরা। 

রোববার ভোর পৌনে ৬টার দিকে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের তারাবুনিয়া এলাকা থেকে তাকে আটক করা হয়। রেজোয়ান ওই গ্রামের হাফেজ মাহমুদ হোসাইনের ছেলে ও কানুদাশকাঠি সিনিয়র ফাজিল মাদ্রাসার এ বছরের দাখিল পরীক্ষার্থী। 

এ ঘটনায় র‌্যাবের ডিএডি পুলিশ পরিদর্শক মাহে আলম বাদী হয়ে রোববার সন্ধ্যায় তার বিরুদ্ধে রাজাপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলার এজাহার দায়ের করে তাকে থানায় সোপর্দ করেন। 

এজাহার সূত্রে জানা গেছে, র‌্যাব-৩ এর গোয়েন্দা তথ্যমতে তারা জানতে পারে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর কয়েকজন সদস্য রাজাপুর উপজেলায় অবস্থান করছে। তাদের একটি বিশেষ দল রোববার ভোরে ঢাকা থেকে এসে তাকে নিজ এলাকা থেকে আটক করেছে। এ সময় তার কাছ থেকে তার একটি ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করা হয়। ওই মোবাইলে অ্যাপস ব্যবহার করে বেনামি আইডি খুলে জঙ্গি সংক্রান্ত বিভিন্ন তথ্য আদান-প্রদান করতো রেজোয়ান। বেনামি আইডি থেকে জঙ্গিবাদী ভিডিও, পিডিএফ, বার্তা, পোস্টট, লাইক, শেয়ার করতো। 

রাজাপুর থানার পরিদর্শক গোলাম মোস্তফা রোববার সন্ধ্যায় জানান, র‌্যাবের দায়ের করা এজাহার ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনায় মামলা হিসেবে রেকর্ড করা হবে এবং ওই মামলায় রেজোয়ানকে গ্রেপ্তার দেখিয়ে সোমবার সকালে ঝালকাঠি আদালতে পাঠানো হবে।