কর্মক্ষেত্রে শুদ্ধাচার চর্চার স্বীকৃতিস্বরূপ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থা-দপ্তরের চার কর্মকর্তা-কর্মচারীকে জাতীয় শুদ্ধাচার ২০২১-২০২২ পুরস্কারে ভূষিত করেছে স্থানীয় সরকার বিভাগ।

মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে এসব কর্মকর্তা-কর্মচারীর হাতে পুরস্কারের সম্মাননা ও সনদ তুলে দেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

পুরস্কারপ্রাপ্তরা হলেন—  জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফর, স্থানীয় সরকার বিভাগের উপসচিব জেসমিন পারভীন, প্রশাসনিক কর্মকর্তা শেখ ইমরান হোসেন এবং অফিস সহায়ক সেতু চাকমা।

এছাড়া ২০২০-২১ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে প্রথম হয়েছে— ঢাকা ওয়াসা, দ্বিতীয় সিলেট সিটি করপোরেশন, তৃতীয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, চতুর্থ চট্টগ্রাম ওয়াসা ও পঞ্চম স্থান অর্জন করেছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তাজুল ইসলাম বলেন, ভালো কাজের জন্য পুরস্কার এবং মন্দ কাজের জন্য তিরস্কার— এটি সর্বক্ষেত্রে প্রতিষ্ঠা করতে হবে। ভালো কাজের স্ব্বীকৃতি দিলে কর্মস্পৃহা ও উৎসাহ বাড়িয়ে দেয়। তেমনই মন্দ কাজের জন্য শাস্তি দিলে সতর্ক হওয়া এবং নিজেকে শোধরে নেওয়ার সুযোগ পাবে।

স্থানীয় সরকার বিভাগের সচিব মেজবাহ্ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগ ও বিভিন্ন সংস্থার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।