২০২২-২৩ রোটারিবর্ষের সূচনালগ্নে রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮১-এর গভর্নর ইঞ্জিনিয়ার এম এ ওয়াহাব বলেছেন, রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশ ২০২১-২২ অর্থবছরে জনকল্যাণমূলক প্রকল্পসমূহ বাস্তবায়নে দেশব্যাপী ১০০ কোটিরও বেশি ব্যয় করেছে। আগামী অর্থবছরে রোটরির এই কর্মসূচি আরও বৃদ্ধি করা হবে।

রোটারির এডিশনাল গভর্নর আবুল খায়ের চৌধুরীর সভাপতিত্বে বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। 

সংবাদ সম্মেলনে বক্তব্য প্রদান করেন, ডিস্ট্রিক্ট গভর্নর ইলেক্ট মোঃ আশরাফুজ্জামান নান্নু, সাবেক গভর্নর কেএম জয়নুল আবেদিন, ড: মীর আনিসুজ্জামান, এম খায়রুল আলম, এক্সিকিউটিভ ডিস্ট্রিক্ট সেক্রেটারি আতিকুর রহমান, ডিস্ট্রিক্ট সেক্রেটারী এক্সটার্নাল এফেয়ার্স শিরিন বন, কসমোপলিটন রোটরির সভাপতি খন্দকার ওমর ফারুক ও সাবেক গভর্নরবৃন্দ।

গভর্নর বলেন, পহেলা জুলাই বিশ্বব্যাপী ২০২২-২৩ রোটারিবর্ষের শুভ সূচনা হবে। সারাবিশ্বের ৩৩ হাজারেরও অধিক ক্লাবের ১২ লক্ষাধিক রোটারিয়ানগণ বিভিন্ন সেবামূলক উদ্যোগ গ্রহণের পাশাপাশি নানান কার্যক্রমের মধ্য দিয়ে নতুন রোটারি বর্ষ উদযাপন করবেন। এ উপলক্ষে বাংলাদেশেও বিশেষ কর্মসূচির ভিতর দিয়ে নতুন বছরের প্রথম দিনটি উদযাপন করা হবে।

শুক্রবার সারাদেশে বিভিন্ন শহরে বর্ণিল শোভাযাত্রা বের করা হবে। ঢাকায় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে হাতিরঝিলে সকাল নয়টায়। বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে ডিস্ট্রিক্ট ইনস্টলেশন। প্রধান অতিথি পাস্ট রোটারি ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট হোলগার ন্যাক।

এই অনুষ্ঠানে রোটারি জেলা ৩২৮১- এর চীফ এডভাইজার, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বানিজ্য মন্ত্রী টাপু মুনশী, দুর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান যোগ দিবেন। চারজন মন্ত্রি রোটারি ইন্টারন্যাশনালের সদস্য।

রোটারি গভর্নর বলেন, এ বছরের রোটারি থিম- "ইমাজিন রোটারি।"

আন্তর্জাতিক রোটারির ইতিহাসে প্রথম নারী প্রেসিডেন্ট জেনিফার জোনস এমন একটি রোটারি বিশ্বের কল্পনা করতে আহ্বান জানিয়েছেন, যেখানে বিশ্ব শান্তি ও পোলিওমুক্ত বিশ্ব প্রতিষ্ঠাসহ রোটারিয়ানদের সকল স্বপ্ন ও শুভ আকাঙ্খাগুলিই সত্যে পরিণত হবে এবং মানুষের মধ্যে পরস্পরে এমন এক আত্মিক সমঝোতা প্রতিষ্ঠা হবে যা এই পৃথিবীটাকেই বদলে দেবে।

রোটারী সারাদেশে স্বেচ্ছায় রক্তদান ক্যাম্পেন, রক্তদান কর্মসূচী, বিশুদ্ধ পানি সরবরাহ, করোনা প্রতিরোধ কর্মসূচী, ৮৭৬০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি ও শিক্ষাসামগ্রী দান, মা ও শিশুকে স্বাস্থ্যসেবা, অঞ্চলভিত্তিক ভোকেশনাল সার্ভিস এওয়ার্ড প্রদান ও রোটারি স্বেচ্ছাসেবক দল গঠন করবে। সংবাদ বিজ্ঞপ্তি

বিষয় : রোটারিবর্ষ রোটারি ডিস্ট্রিক্ট রোটারী গভর্নর এম এ ওয়াহাব বার্ষিক কর্মসূচি

মন্তব্য করুন