ঢাকা কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় নিউমার্কেট থানায় পাল্টাপাল্টি মামলা হয়েছে।

এর মধ্যে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাসির উদ্দিন বাদী হয়ে নর্থ ব্লক ছাত্রাবাসের শাহরিয়ার হাসনাত জিয়নসহ ১২ জন এবং অজ্ঞাতনামা ৬০ জনকে আসামি করে একটি মামলা করেন।

অন্যদিকে শাহরিয়ার হাসনাত জিয়ন সাউথ ব্লক হোস্টেলের সাতজনের নাম উল্লেখ করে এবং ৪৫ জনকে অজ্ঞাতনামা দেখিয়ে আরেকটি মামলা করেন। নিউমার্কেট থানার পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর সমকালকে এ খবর নিশ্চিত করেন।

এজাহারে নাসির উল্লেখ করেন, গত ১ সেপ্টেম্বর ক্যাফেটেরিয়ায় খাবার খাওয়ার সময় জিয়নের নেতৃত্বে একটি পক্ষ টাকা না দিয়ে বিশৃঙ্খল পরিবেশ তৈরি করে এবং ক্যাফেটেরিয়ায় তালা দিয়ে চলে যায়। তাৎক্ষণিকভাবে তিনিসহ সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ করলে জিয়ন তাকে দেখে নেবেন বলে হুমকি দেন। পরে রাতে চায়ের দোকানে তাদের ওপর হামলা চালানো হয়।

জিয়ন এজাহারে উল্লেখ করেন, সাত-আটজনের একটি দল অতর্কিতে তার ওপর হামলা চালিয়ে মাথা ফাটিয়ে দিয়েছে। এ জন্য তিনি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ জানান, এ ঘটনায় কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মাহবুব আলম শাহীনকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি সাত কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দেবে। অনির্দিষ্টকালের জন্য কলেজের ক্যাফেটেরিয়া বন্ধ রয়েছে।