সাংবাদিক ছাঁটাই, বিভিন্ন স্থানে গণমাধ্যমকর্মীদের ওপর হামলা ও হয়রানি বন্ধ এবং নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সাংবাদিক নেতারা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাংবাদিকদের অবস্থা অত্যন্ত খারাপ। সামান্য বেতন দিয়ে সংসার চালাতে হিমশিম খাচ্ছে সংবাদকর্মীরা। তাছাড়া, সাংবাদিকদের ওপর দেশের বিভিন্ন জায়গায় হামলা-মামলা হচ্ছে, যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। বর্তমানে ডিজিটাল সিকিউরিটি আইনের সবচেয়ে বড় শিকার হচ্ছেন সাংবাদিকরা। তথ্যমন্ত্রীর উচিত সাংবাদিকদের এই দাবি মেনে নেওয়া।

তাঁরা বলেন, সাড়ে চার বছর পরও ওয়েজবোর্ডের কোনও সুফল সংবাদকর্মীরা পাচ্ছেন না। পত্রিকা ও টেলিভিশনে নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন ডিইউজের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ডিইউজের সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন, সহ-সভাপতি মানিক লাল ঘোষ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সাবেক সভাপতি জাকির হোসেন ইমন প্রমুখ।