ভারতের বিপক্ষে হার দিয়ে শুরু, এরপর টানা দ্বিতীয় জয় তুলে নিল শ্রীলঙ্কা। নারী এশিয়া কাপে আজ দিনের প্রথম ম্যাচে থাইল্যান্ডকে ৪৯ রানে হারিয়েছে শ্রীলঙ্কার মেয়েরা। শুরুতে ব্যাট করতে নির্ধারিত ২০ ওভারে ১৫৬ রান তুলে শ্রীলঙ্কার মেয়েরা। জবাবে ব্যাট করতে নেমে ১০৭ রানে থামে থাইল্যান্ডের মেয়েরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে সামারাবিক্রমার ব্যাটে দুর্দান্ত সূচনা পায় শ্রীলঙ্কা। ওপেনিং জুটিতে আসে ৬২ রান। ১৮ বলে ১২ রান করে আউট হন দলনেতা ও ওপেনার চামারি আতাপাতু। পরের উইকেটে খেলতে নেমে ৬ রান করেন হাসিনি পেরেরা। ১৯তম ওভারে সামারাবিক্রমা ইনিংস সেরা ৮১ রান করে আউট হন। ৬৯ বলে ১০ চারে সাজানো ছিল তার ক্যারিয়ার সেরা ইনিংস। শেষ ওভারে টানা দুই বলে পুথাওং দুটি উইকেট নিলে হ্যাটট্রিক হাতছানি দিয়ে ডাকছিল। আনুশকা সঞ্জীবনী তাকে হতাশ করেন। ২১ বলে ৩৯ রানে অপরাজিত ছিলেন নিলাকশি। থাইল্যান্ডের পক্ষে দুটি উইকেট নেন পুথাওং।

জবাবে ব্যাট করতে নেমে থাইল্যান্ডের মেয়েদের রানের চাকা ছিল অনেকটাই মন্থর। তাই শেষ পর্যন্ত খেলে গেলেও জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি থাই মেয়েরা। পুরো ২০ ওভার ব্যাট করলেও ৫ উইকেটে ১০৭ রানেই থেমে যায় থাইল্যান্ডের ইনিংস। ওপেনার নানাপাথ কনচারয়েকাই ২১ বলে ২৫ করে আউট হন। ৪২ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন চানিথা সুথিরুয়াং।

শ্রীলঙ্কার অচিনি কুলাসুরিয়া ১৯ রানে নেন ২টি উইকেট।

এই জয়ে ৩ ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে লঙ্কানরা। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে সেরা দুইয়ে পাকিস্তান ও ভারত। বাংলাদেশ ২ ম্যাচে ২ পয়েন্ট পেয়ে চারে।