ইয়াবার কারবার করে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কক্সবাজারের টেকনাফের নুরুল হোসাইন নামে এক ব্যক্তির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করেছে। দুদকের কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে নিজ কার্যালয়ে সোমবার মামলাটি করেন। নুরুল টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকার মৃত আমির হোসাইনের ছেলে। 

এজাহারে বলা হয়েছে, নুরুল ও তার ভাই আব্দুর রহিম ইয়াবার কারবার করে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জন করেছে বলে অভিযোগ ওঠে। এ পরিপ্রেক্ষিতে ২০১৮ সালের জানুয়ারিতে তাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। তখন সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক ও বর্তমানে কক্সবাজার কার্যালয়ে কর্মরত রিয়াজ উদ্দিন অনুসন্ধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব পান।

দীর্ঘদিন অনুসন্ধানে প্রাথমিকভাবে এক কোটি তিন লাখ ৯৭ হাজার ৫২৫ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন এবং ৯২ লাখ ৫৬ হাজার ১৬৩ টাকার সম্পদ জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণভাবে ভোগদখলে রাখার অপরাধ প্রমাণিত হয়। এ জন্য নুরুলের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইনে মামলাটি হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে দুদকের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বলেন, প্রাথমিকভাবে যে অবৈধ সম্পদের প্রমাণ পাওয়া গেছে; নুরুলের অবৈধ সম্পদের পরিমাণ তার কয়েক গুণ। মামলার পর আরও তদন্ত করে আদালতে চার্জশিট দেওয়া হবে।