রাজধানীর বিমানবন্দর স্টেশন এলাকায় সড়কের উন্নয়নকাজ চলাকালে বিকল্প ব্যবস্থায় যান চলাচল করতে পারবে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় শুরু হয়ে আগামীকাল শনিবার সকাল ৬টা পর্যন্ত বিশেষ ব্যবস্থাপনায় সড়কের উন্নয়নকাজ চলবে। এ সময় চারটি লেনের মধ্যে দুটি লেন খোলা থাকবে। ফলে সড়কে যান চলাচলে কোনো বিঘ্ন ঘটবে না।

গতকাল ঢাকা বিআরটি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সফিকুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সড়ক ও জনপথ বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল সন্ধ্যা ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত যানজট এড়াতে বিকল্প পথ ব্যবহারের অনুরোধ জানানো হয়েছিল। কিন্তু ঢাকা বিআরটি কোম্পানির বিজ্ঞপ্তিতে বিকল্প ব্যবস্থায় সড়ক চালু রাখার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে একান্ত অপরিহার্য না হলে যাদের পক্ষে ভ্রমণ বিলম্বিত করা সম্ভব, তাদের ভ্রমণসূচি পরিবর্তনের অনুরোধ করা হয়েছে।

এদিকে বিদেশগামী যাত্রীদের ফ্লাইট ছাড়ার নির্ধারিত সময়ের চেয়ে অতিরিক্ত প্রায় ২ ঘণ্টা সময় হাতে নিয়ে ঢাকা বিমানবন্দরে আসার অনুরোধ জানানো হয়েছে।

এ বিষয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম জানান, বিমানবন্দর সড়কে গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রজেক্টের চলমান কাজের জন্য এয়ারলাইন্স যাত্রীদের হাতে বাড়তি সময় নিয়ে বিমানবন্দরে আসার অনুরোধ করা হয়েছে।