পাকিস্তানের নতুন সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন জেনারেল আসিম মুনির। দেশটির সেনাবাহিনীর ১৭তম প্রধান হিসেবে বিদায়ী সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার কাছ থেকে দায়িত্ব নেন তিনি।  

রাওয়ালপিন্ডিতে সেনাবাহিনীর সদর দপ্তরে মঙ্গলবার এক অনুষ্ঠানে জেনারেল বাজওয়া নতুন সেনাপ্রধান আসিম মুনিরের হাতে আনুষ্ঠানিকভাবে ক্ষমতার ব্যাটন তুলে দেন। জেনারেল বাজওয়া সেনাপ্রধান হিসেবে ৬ বছর দায়িত্বে ছিলেন। নতুন সেনাপ্রধান হিসেবে বৃহস্পতিবার আসিম মুনিরের নাম ঘোষণা করা হয়।

জেনারেল আসিম মুনির

বিদায়ী বক্তব্যে জেনারেল বাজওয়া বলেন, আমি আশা করি, জেনারেল মুনিরের নিয়োগ দেশ ও দেশের সেনাবাহিনীর জন্য ইতিবাচক ফল আনবে। তিনি দেশের একজন দক্ষ সেনা কর্মকর্তার কাছে সেনাবাহিনীর দায়িত্ব হস্তান্তর করছেন।

পাকিস্তান সেনাবাহিনীর নতুন প্রধান হওয়ার দৌড়ে যে ছয়জন লেফটেন্যান্ট জেনারেল ছিলেন তাদের মধ্যে আসিম মুনির সবচেয়ে জ্যেষ্ঠ।

পাকিস্তানে প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট নিয়ে যতটা চর্চা হয়, ঠিক ততটাই সামনে থাকেন সেনাপ্রধানও। বর্তমান সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার মেয়াদ শেষ হয়ে এসেছে। তিন বছর বাড়তি চাকরি করার পর এবার অবসরের সময় আসন্ন।

আগে থেকেই পাকিস্তানের সেনাপ্রধান কে হচ্ছেন তা নিয়ে জল্পনা ছিল। আসিম মুনীরসহ আরও কয়েকজন সেনা কর্মকর্তা এই তালিকায় ছিলেন। শেষ পর্যন্ত নিয়োগ পেলেন মুনীর। খবর- ডন